Bangladesh
সেনাবাহিনীকে দেশের গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে আহবাণ করলেন শেখ হাসিনা

22 Feb 2018

#

ঢাকা, ফেব্রুয়ারি ২২ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার দেশের গণতান্ত্রিক ও সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে সেনাবাহিনীকে সদা প্রস্তুত থাকার জন্য আহ্বান করেছেন।

রাষ্ট্রের সার্বভৌমত্বের সুরক্ষার জন্য উনি আহ্বান করেন।

 

“দেশের গণতান্ত্রিক ও সাংবিধানিক ধারা অব্যাহত রাখার পাশাপাশি আধুনিক, উন্নত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সেনাবাহিনীকে গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে," হাসিনা বলেন।

 

"আমরা চাই দেশে শান্তি-শৃঙ্খলা বজায় থাকুক," উনি বলেন।

 

হাসিনা এই মন্তব্যগুলি  বৃহস্পতিবার নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে কোর অব ইঞ্জিনিয়ার্সের ষষ্ঠ পুনর্মিলনী অনুষ্ঠানে নিজের মন্তব্য রাখার সময় বলেছেন।

 

হাসিনা বলেনঃ "পবিত্র সংবিধান এবং দেশের সার্বভৌমত্ব সুরক্ষায় আপনাদের ঐক্যবদ্ধ থেকে অভ্যন্তরীণ বা বাহ্যিক যে কোনো হুমকি মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকতে হবে।”

 

প্রশংসা করে হাসিনা বলেন  জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে সেনা সদস্যদের গৌরবোজ্জ্বল ভূমিকা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

 

সেনাবাহিনীর বিষয় আরও বলতে গিয়ে হাসিনা বলেনঃ "২০০৯ সাল থেকে গত নয় বছরে আমরা সেনাবাহিনীর অবকাঠামোগত পরিবর্তনের পাশাপাশি সক্ষমতা বহুলাংশে বৃদ্ধি করেছি।”

 

নিজের দলের ক্ষমতায় আসার পরে পরিবর্তনের বিষয়টি তুলে ধরে হাসিনা বলেন  আওয়ামী লীগ সরকারের আন্তরিক প্রচেষ্টায় সেনাসদস্যদের জীবনমানের উন্নতি হয়েছে।


" আমরা সেনাবাহিনীর সকল পদবির সৈনিকদের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থাসহ তাদের জন্য বাসস্থান, মেস, এসএম ব্যারাক নির্মাণ করেছি। বেতন ও রেশন বৃদ্ধিসহ অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধি করেছি," হাসিন বলেন।

 




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics