Bangladesh
৪৬ স্বজনকে নিয়ে নেপালে গেছে ইউএস বাংলা

13 Mar 2018

#

ঢাকা ১৩ মার্চ ২০১৮ : বিমান দুর্ঘটনায় হতাহতদের ৪৬ স্বজনকে নিয়ে নেপালে গেছে বাংলাদেশের বেসরকারি বিমান ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট। মঙ্গলবার সকাল ৯টা ২ মিনিটে স্বজনদের বহনকারী বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

এর আগে সোমবার প্রতিটি পরিবার থেকে একজনকে নেপালে নিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিল ইউএস বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ। একইসঙ্গে এয়ারলাইন্সটির ৭ কর্মকর্তাও এই ফ্লাইটেই নেপাল যাচ্ছেন।
 

ইউএস বাংলা জিএম কামরুল ইসলাম জানান, ৪৬ জনকে নেপালে নেওয়া হচ্ছে। এছাড়া নেপালের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ, মরদেহ দেশে আনা, আহতদের চিকিৎসার কার্যক্রম তদারকি করবেন তারা।’  বিধ্বস্ত বিমানের যাত্রী ছিলেন একজন সাংবাদিকও। বৈশাখী টিভির রিপোর্টার ফয়সাল আহমেদের ভগ্যে কি ঘটেছে তা এখনও জানা যায়নি।
 

উল্লেখ্য, সোমবার চার জন ক্রু ও ৬৭ যাত্রী মিলে৭১ জন আরোহী নিয়ে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকা থেকে রওনা দিয়ে নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডু বিমানবন্দরে পৌঁছায়। অবতরণের সময় বিমানটিতে আগুন ধরে যায়। এরপর বিমানবন্দরের কাছেই একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয়। ৫০ জন নিহত হয়েছেন এই দুর্ঘটনায়।

এদিকে, ত্রিভুবন বিমানবন্দরে বাংলাদেশের পতাকাবাহী বিমানের দুর্ঘটনায় পতিত হওয়ার কারণ জানতে ছয় সদস্যের তদন্ত কমিশন গঠন করেছে নেপাল। নেপালের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে মন্ত্রীদের সভায় এ সিদ্ধান্ত নিয়েছে নেপাল সরকার। কাঠমান্ডু ট্রিবিউনের প্রতিবেদনে জানানো হয়েছে, একজন সাবেক সচিব এই কমিশনের নেতৃত্ব দেবেন।
 

তদন্ত কমিশনে থাকছেন ছয় জন। সাবেক সচিব যজ্ঞ প্রসাদ গৌতমের নেতৃত্বে এই কমিশন কাজ করবে। সোমবার প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের উপস্থিতি হওয়া বৈঠকে নেওয়া এই সিদ্ধান্ত কার্যকর হচ্ছে আজ মঙ্গলবার সকাল থেকে।
 

লেফটেন্যান্ট কর্নেল ডা. রাজীব দেব, ক্যাপ্টেন কে কে শর্মা, সুনীল প্রধান এবং উদ্ধব প্রসাদ সুবেদীকে তদন্ত কমিশনের সদস্য করা হয়েছে। আর যুগ্মসচিব বুদ্ধি সাগর লামিছানে সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন। নেপালের জনসংখ্যা ও পরিবেশবিষয়ক মন্ত্রী লালবাবু  জানিয়েছেন, মন্ত্রিসভার পক্ষ থেকে তদন্ত কমিশনকে সর্বোচ্চ দ্রুততায় তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics