Bangladesh
প্রধানমন্ত্রীর ব্যঙ্গাত্মক কার্টুন : বিডি জবসপ্রধান গ্র্রেফতার

25 Apr 2018

Man arrested in Bangladesh under section 57
ঢাকা, ২৫ এপ্রিল ২০১৮ : বাংলাদেশে তথ্য প্রযুক্তি আইনের বিতর্কিত ৫৭ ধারার বিরুদ্ধে জনমত তীব্র হওয়ার প্রেক্ষাপটে বুধবার একই ধারায় বিডি জবস’র প্রধান নির্বাহী এ কে এম ফাহিম মাশরুরকে গ্র্রেফতার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের একটি দল বুধবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় থেকে তাকে গ্রেফতার করে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর ছবির ব্যঙ্গাত্মক কার্টুন আপলোড ও শেয়ারসহ উস্কানিমূলক, মিথ্যা ও আপমানমূলক স্ট্যাটাস ও তথ্য আপলোডের অভিযোগে এই মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য, তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারা বিলোপে সরকার সম্মত হলেও একই আইন অন্য ধারায় অন্তর্ভূক্ত করার অভিযোগ করছে সাংবাদিক সংগঠনগুলো।

 

সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের এডিসি মো. নাজমুল ইসলাম বলেন, গত ২২ এপ্রিল কাফরুল থানায় তথ্যপ্রযুক্তি আইনে দায়েরকৃত এক মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। পরে তার বিরুদ্ধে ছয়দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

 

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সাবেক সভাপতি ও বিডি জবসের প্রধান নির্বাহীর বিরুদ্ধে দায়েরকৃত এজাহারে উল্লেখ করা হয়, ‘ফাহিম মাশরুরের ফেসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর ছবির ব্যঙ্গাত্মক কার্টুন আপলোড ও শেয়ারসহ উস্কানিমূলকভাবে মিথ্যা ও আপমানমূলক স্ট্যাটাস ও তথ্য আপলোড করে অপপ্রচারের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজক পরিস্থিতি ও অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করেছে এবং একই ধরনের কর্মকান্ড অব্যাহত রেখেছে।’

 

এজাহারে মোট আটটি অভিযোগ উল্লেখ করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক গণশিক্ষা সম্পাদক মো. আল সাদিক গত ২২ এপ্রিল রাজধানীর কাফরুল থানায় এজাহারটি দায়ের করেন।

 

ক্যাপশান:  প্রেফতার হওয়া বিডি জবস’র প্রধান নির্বাহী এ কে এম ফাহিম মাশরুরকে ছবি: ফেইসবুক থেকে নেওয়া




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics