Entertainment
বুলবুল আহমেদ স্মরণে

07 Sep 2013

#

ঢাকা, সেপ্টেম্বর ৭ ঃ শ্রদ্ধায় এবং ভালবাসায় একসময়ের তুমুল জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা বুলবুল আহমেদকে তাঁর ৭২তম জন্মদিনে স্মরণ করলেন তাঁর পরিবার এবং বন্ধুরা।

 সম্প্রতি বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমি আয়োজিত এই অনুষ্ঠানে বুলবুল অভিনীত দেবদাস ছবিটিও দেখান হয়।  

 
শরৎচন্দ্রের উপন্যাস অবলম্বনে তৈরি এই ছবিটিতে অভিনয় করে বুলবুল অসম্ভব খ্যাতি ও জনপ্রিয়তা অর্জন করেছিলেন। 
 
"বুলবুল আহমেদ ছিলেন জনতার মানুষ, আর নিজে ছিলেন আবেগপ্রবণ একজন মানুষ। তিনি ছিলেন একাধারে  ভালবাসতে জানা একজন স্বামী, পরিবারের ভালমন্দের খোঁজ রাখা একজন সদস্য এবং একজন একনিষ্ঠ অভিনেতা," চোখে জল নিয়ে বললেন প্রয়াত চলচ্চিত্র তারকার স্ত্রী ডেইজি আহমেদ।
 
বুলবুল আহমেদকে স্মরণ করে বি এস এ-র ডিরেক্টর জেনারেল লিয়াকত আলি লাকি বলেন, দেশের সংস্কৃতি ক্ষেত্রে তিনি ছিলেন একজন অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা এবং ব্যক্তিত্ব।
 
"সবসময়ই তিনি আমাদের অনুপ্রাণিত করে যাবেন," লাকি বলেন। 
 
তিনি জানান, দেশের বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্বদের স্মরণে এবার থেকে অ্যাকাডেমি নিয়মিতভাবে অনুষ্ঠানের আয়োজন করবে।
 
উনিশো একচল্লিশে জন্মগ্রহণ করা বুলবুল আহমেদ ১৯৫৭ সালে সিলেটের এম সি কলেজে রবীন্দ্রনাথ ঠাকুরের \'শেষ রক্ষা\' নাটকটি দিয়ে তাঁর অভিনয়জীবন শুরু করেন। পরে নাটকের দল \'ড্রামা সার্কল-য়ে ্যোগ দিয়ে তিনি অয়দিপাউস এবং আর্মস অ্যান্ড দ্য মেন নাটকে অভিনয় করেন।
 
এরপরে ১৯৬৮ সালে টেলিভিশনে যোগ দিয়ে কয়েকবছর কাজ করার পর জীবন নিয়ে জুয়া ছবিটিতে মুখ্য চরিত্রের ভূমিকায় অভিনয় করার সুযোগ আসে তাঁর কাছে।দেবদাস ছাড়া অন্য যে সব চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতি ও জনপ্রিয়তা অর্জন করেছিলেন বুলবুল, সেগুলির মধ্যে আছে সীমানা পেরিয়ে, সূর্যকন্যা, রূপালী সৈকতে, বধূ বিদায় এবং বদনাম। রাজলক্ষী ও শ্রীকান্ত, আকর্ষণ, গরম হাওয়া এবঞ কত যে আপন ছবিগুলিতে নির্দেশনাও দিয়েছিলেন তিনি।



Video of the day
More Entertainment News
Recent Photos and Videos

Web Statistics