Bangladesh
ওআইসি সম্মেলন উপলক্ষে এসেছে ৩০টি বিএমডব্লিউ গাড়ি

25 Apr 2018

OIC conference to bring 30 BMW cars
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ২৫ : বাংলাদেশে অনুষ্ঠেয় ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) সম্মেলন উপলক্ষে বিলাসবহুল ৩০টি বিএমডব্লিউউ সিডান সেভেন সিরিজের গাড়ি আমদানি করা হয়েছে।

বিদেশি অতিথিদের ব্যবহার ছাড়াও সম্মেলনের দায়িত্বরতরা এসব গাড়ি ব্যবহার করবেন। সরকারি যানবাহন অধিদফতরের মাধ্যমে শুল্কমুক্ত এসব গাড়ির প্রতিটির মূল্য পড়েছে ৬২ লাখ ১৮ হাজার টাকা।

সবমিলিয়ে বিলাসবহুল এসব গাড়ির জন্য সরকারের ব্যয় হয়েছে ১৮ কোটি ৬৫ লাখ ৪০ হাজার টাকা। ওই সম্মেলন উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়ের চাহিদার পরিপ্রেক্ষিতে এসব গাড়ি কেনা হয়।

 

উল্লেখ্য, আগামী মাসের ৫ ও ৬ তারিখ মুসলিম দেশগুলোর জোট অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রীদের ৪৫তম সম্মেলন ঢাকায় অনুষ্ঠিত হবে।


পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্মেলনে রোহিঙ্গাদের নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করবে ওআইসি। সেখান থেকে বিভিন্ন দেশের পররাষ্ট্রমন্ত্রীরা নিজ নিজ দেশের অবস্থান আরও দৃঢ়ভাবে ব্যক্ত করবেন এবং সেখান থেকেও একটি রেজ্যুলেশন পাশ হতে পারে।


সূত্র জানায়, সম্মেলন শেষে এসব গাড়ি পররাষ্ট্র মন্ত্রণালয়ে দেয়া হবে।

 

ভবিষ্যতে আমন্ত্রিত অতি গুরুত্বপূর্ণ অতিথিদের জন্য সেসব গাড়ি ব্যবহার করা হবে। এ ধরনের কেনা গাড়ি অতীতে বিভিন্ন মন্ত্রণালয় ও মন্ত্রীদের কাজে ব্যবহার করা হয়েছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics