Bangladesh
বাংলাদেশের সাথে আকাশপথে সরাসরি যোগাযোগ বাড়াতে আগ্রহ প্রকাহ করল ভিয়েতনাম

Bangladesh Live News | @@banglalivenews | 27 Apr 2018

Vietnam expresses hope of connecting with Bangladesh via air route
ঢাকা, এপ্রিল ২৭ঃ ভিয়েতনাম আজ বাংলাদেশের সাথে আকাশপথে সরাসরি যোগাযোগ বাড়াতে তাদের আগ্রহ প্রকাশ করেছে।

এই মুহূর্তে অস্ট্রেলিয়া সফরে গেছেন হাসিনা।

 

সেই সফরের মাঝেই  ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট দাং থি নাও থিনের সাথে সাক্ষাৎ করেন উনি।

 

এই সাক্ষাৎ এর সময় এই আগ্রহটি প্রকাশ করেছেন ভিয়েতনামের নেত্রী।

 

আজকে সিডনির ইন্টারকন্টিনেন্টালে নিজে গিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন দাং থি নাও থিন।

 

পররাষ্ট্র সচিব শহীদুল হক এই বিষয় পরে সাংবাদিকদের বলেনঃ "তারা সরাসরি এয়ার কানেকটিভিটি ও এয়ার সার্ভিস প্রতিষ্ঠা করতে আগ্রহী।"

 

ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশ ও ওনার দেশের মধ্যে বাণিজ্যিক পরিমাণ আরও বাড়ানোর উপরে জোড় দিয়েছেন।

 

জাতিসংঘ নিরাপত্তা পরিষদের (ইউএনএসসি) অস্থায়ী সদস্য পদে বাংলাদেশের সমর্থন চেয়েছে ভিয়েতনাম। অস্ট্রেলিয়ার সিডনিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এই সমর্থন চান ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট ড্যাং থাই নাগক থিন।

 

তারা দু’জনেই ‘গ্লোবাল সামিট অব উইমেন’ সম্মেলনে যোগদান এবং গ্লোবাল উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮ গ্রহণ উপলক্ষে সিডনিতে অবস্থান করছেন। 

 

বৈঠক শেষে বাংলাদেশের পররাষ্ট্র সচিব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্লোবাল উইমেন লিডারশিপ এওয়ার্ড-২০১৮ তে ভূষিত হওয়ায় ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট তাঁকে অভিনন্দন জানান এবং তার নেতৃত্বে নারী মুক্তি এবং নারীর ক্ষমতায়ন এবং একইসঙ্গে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের প্রশংসা করেন। ড্যান থাই নগক থিন বলেন, বাংলাদেশের সঙ্গে তার দেশের কর্মকান্ড ও ব্যবসা-বাণিজ্য বাড়ছে এবং এটি ভবিষ্যতে আরও শক্তিশালী হওয়া প্রয়োজন।

 

এরাআগে তিন দিনের সরকারি সফরে শুক্রবার সিডনি পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালেই সিডনির হোটেল ইন্টারকন্টিনেন্টালে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যান অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ।

 

এসময় রোহিঙ্গা সংকট সমাধানে মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখতে অস্ট্রেলিয়ার সহায়তা চান শেখ হাসিনা। একইসঙ্গে বাংলাদেশে অবস্থানকারী রোহিঙ্গাদের মানবিক সহায়তা দেওয়ার জন্য দেশটির প্রতি আহ্বান জানান।

 

শেখ হাসিনা সিডনিতে ‘গ্লোবাল সামিট অন উইমেন’ সম্মেলনে যোগ দেবেন। সম্মেলনে মর্যাদাপূর্ণ ‘গ্লোবাল উইমেন’স লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮’ তে ভূষিত হবেন তিনি। সিডনির আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসি) শুক্রবার অনুষ্ঠেয় এক অনুষ্ঠানে ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট থাই নগক থিন এবং কসোভোর সাবেক প্রেসিডেন্ট অ্যাতিফেত জাহজাগার সঙ্গে গ্লোবাল উইমেন’স লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮ গ্রহণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রভিত্তিক ‘গ্লোবাল সামিট অব উইমেন’ বাংলাদেশে নারী শিক্ষার প্রসার এবং নারী উদ্যোক্তা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে তাঁকে এই সম্মাননা দিচ্ছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics