Bangladesh
আন্দোলনের মাধ্যমে সরকারকে উৎখাত করতে হবেঃ ফখরুল

14 Sep 2013

#

ঢাকা, সেপ্টেম্বর ১৩: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার বলেন আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারকে উৎখাত করতে হবে।

 "আমি দলীয় নেতা ও কর্মীদের আহ্বান জানাচ্ছি আমাদের সংগঠনকে দৃঢ় করে আওয়ামী লীগ সরকারকে উৎখাত করার আন্দোলনকে চরম পর্যায়ে নিয়ে যেতে খালেদা জিয়ার নেতৃত্বে। এছাড়া আমরা আমাদের গণতন্ত্রকে রক্ষা করতে পারব না," ফখরুল  বলেন।

 
ফখরুল গত শনিবার বলেন যে তাঁর দল নির্বাচনের মাধ্যমে ক্ষমতার হাতবদলে বিশ্বাস করে।
 
 "অন্য কোন ভাবে নয়, একমাত্র নির্বাচনের মাধ্যমেই ক্ষমতার হাতবদল হওয়া উচিত ... বিএনপি এই মন্ত্রে বিশ্বাসী," ফখরুল বলে।
 
তিনি আগে বলেছিলেন যে সংবিধান বাইবেল না কোরান নয় যে তা বদল করা যাবে না। 
 
 তিনি বলেন আওয়ামী লীগ সরকারের ওপর সবদিক থেকে চাপ সৃষ্টি করতে হবে যাতে তারা আগামী নির্বাচন নন-পার্টি সরকারের অধীনে করা যায়।
 
"সংবিধান বাইবেল না কোরান নয় যে তা বদল করা যাবে না। সংবিধান মানুষের জন্য ও মানুষের সুবিধা অনুযায়ী তা বদল করা যেতেই পারে," তিনি বলেন।
 
 ফখরুল স্পষ্ট করে বলে দেন যে তাঁর দলের নেতৃত্বে ১৮-পার্টি জোট প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারা প্রস্তুত করা নির্বাচন পরিকল্পনা মেনে নেবে না।
 
তিনি বলেন প্রধানমন্ত্রী নিজে আলোচনার মাধ্যমে বর্তমান রাজনৈতিক অরাজকতা থেকে বেরনোর সব পথ বন্ধ করে দিয়েছেন।
 
  ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রীপরিষদ বৈঠকে হাসিনা জানান বর্তমান ক্যাবিনেট ও সংসদ অপরিবর্তিত রেখে আগামী ২৪শে জানুয়ারির মধ্যে সাধারণ নির্বাচন হবে।
 
তিনি বলেন অক্টোবর ২৭ থেকে জানুয়ারি ২৪ পর্যন্ত কোন সংসদীয় অধিবেশন হবে না ও মন্ত্রীপরিষদ কোন প্রণয়ন সিদ্ধান্ত নিতে পারবে না।



Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics