Sports
এশিয়া জয়ী নারি ক্রিকেটাররা পেলো আই ফোন, নগদ দুই কোটি টাকা পুরস্কার

Bangladesh Live News | @banglalivenews | 11 Jun 2018

Asia Cup winning women cricketers get IPhone, Rs. 2 crore
নিজস্ব প্রতিনিধি, ঢাকা জুন ১২: এশিয়া জয়ী নারী ক্রিকেট দলের জন্য ভূরি ভূরি পুরস্কার অপেক্ষা করছে জানা গিয়েছিল আগেই।

সোমবার বাংলাদেশ নারী ক্রিকেট দল এশিয়া কাপের ট্রফি নিয়ে দেশে ফেরার পর পাওয়া গেল পুরস্কারের অঙ্কটাও। প্রাথমিকভাবে বিসিবির নির্ভরযোগ্য সূত্র জানিয়েছিল, নারী ক্রিকেট দলের প্রত্যেক খেলোয়াড়কে তিন থেকে পাঁচ লাখ টাকা পুরস্কার দেবে তারা। সোমবার সন্ধ্যায় দ্বিগুণ হয়ে গেল এই পুরস্কার। সালমা-রোমানারা প্রত্যেকে পাবেন ১০ লাখ টাকা করে এবং পুরো দলের জন্য থাকছে ২ কোটি টাকার অর্থ পুরস্কার। স্বভাবতই সালমাদের কীর্তিতে উল্লাসে ভাসছে পুরো বাংলাদেশ। তাই দেশে ফিরেই বাংলাদেশের মেয়েদের জন্য এক সংবর্ধনার আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত সেই অনুষ্ঠানে বাংলাদেশ নারী দলের প্রত্যেক সদস্যকে আইফোন উপহার দেয় বাংলাদেশ ক্রিকেট দলের স্পন্সর প্রতিষ্ঠান মোবাইল কোম্পানি রবি।


প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আনুষ্ঠানিক ইফতার পার্টি ও দোয়া মাহফিলে এসব খবর জানান বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। স্কোয়াডের ১৫ জন খেলোয়াড়ের জন্য থাকছে ১০ লাখ করে মোট দেড় কোটি টাকা। এছাড়া বাকি ৫০ লাখ টাকা দেয়া হবে দলের সঙ্গে থাকা ৮ জন কোচিং স্টাফ ও টুর্নামেন্টজুড়ে উজ্জ্বল পারফরম্যান্স করা খেলোয়াড়দের।


উজ্জ্বল পারফরম্যান্স করে বাড়তি বোনাস পাওয়া খেলোয়াড়দের মধ্যে সবার উপরেই রয়েছেন দলের সহ-অধিনায়ক এবং সেরা অলরাউন্ডার রোমানা আহমেদ। টুর্নামেন্টজুড়েই অলরাউন্ড নৈপুণ্য দেখানো রোমানা ফাইনাল ম্যাচে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। এছাড়া ফাহিমা খাতুন, নাহিদা আকতার, শামীমা সুলতানারাও দুর্দান্ত পারফর্ম করে অবদান রেখেছেন বাংলাদেশের প্রথম কোন বহুজাতিক শিরোপা জয়ে। সোমবার বাংলাদেশ সময় বিকেল ৫ টা ৫০ মিনিটে বাংলাদেশে অবতরণ করার কথা ছিল নারী দলের। তবে ফ্লাইট বিলম্বের কারণে সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে বাংলাদেশে নামে সালমা খাতুনের দল। ফলে বিসিবির আনুষ্ঠানিক ইফতারে থাকতে পারেননি তারা। পরে সাড়ে ৭টা নাগাদ সোনারগাঁও হোটেলে উপস্থিত হন বাংলাদেশের শিরোপা জয়ী রতœরা।




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics