Bangladesh
কিছু লোক ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে মুসলমানদের জন্য সমস্যার সৃষ্টি করছে : শেখ হাসিনা

Bangladesh Live News | @banglalivenews | 11 Jul 2018

Some people are misinterpreting Islam: Sheikh Hasina
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুলাই ১১ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কিছু লোক নিজস্ব স্বার্থে ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে সমগ্র মুুসলিম জাতির জন্য সমস্যার সৃষ্টি করছে।

ইসলামকে শান্তির ধর্ম উল্লেখ করে তিনি বলেন, ইসলামের নামে সন্ত্রাস ও  জঙ্গিবাদকে প্রশ্রয় দেওয়া হবে না।

 

ধর্মের দোহাই দিয়ে সংঘাত ও  বিশৃঙ্খলা সৃষ্টি করার অধিকার কারও নেই। বুধবার রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে হজ কার্যক্রম উদ্বোধন ও হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


ধর্ম নিয়ে বিভ্রান্তি রোধে সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ইসলাম পবিত্র ধর্ম, শান্তির ধর্ম।

 

কিন্তু কিছু মানুষের জঙ্গি কর্মকান্ডে ইসলাম ধর্ম প্রশ্নবিদ্ধ হচ্ছে। ধর্মকে প্রশ্নবিদ্ধ করার অধিকার কারো নেই। এই ধর্ম নিয়ে কেউ যেন রাজনীতি না করে, নিজেদের স্বার্থে ব্যাবহার না করে সেদিকে খেয়াল রাখতে হবে।


হজ যাত্রীদের কাছে দোয়া চেয়ে তিনি বলেন, ‘আপনারা হজে গিয়ে দেশ যেন উন্নত ও সমৃদ্ধশালী হয় এবং আমরা দেশ ও দেশের মানুষের জন্য যে কাজ করেছি, যে কাজ করার উদ্যোগ নিয়েছি তা যেন ভালোভাবে শেষ হয় সে জন্য দোয়া করবেন।’


হজ যাত্রীদের থাকার জন্য সুব্যবস্থা করা হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘সৌদি আরবে হজ টার্মিনালের পাশে হজ যাত্রীদের থাকার জন্য ৪০ কোটি টাকা ভাড়া দিয়ে আবাসন ব্যবস্থা করা হয়েছে। আগে সেখানে হজ যাত্রীদের রাস্তাঘাটে পরে থাকতে হতো। হাজিদের যেন কোনও সমস্যা না হয় সেজন্য সেখানে ভলান্টিয়ার নিয়োগ দেওয়া হয়েছে। সেখানে দোভাষী নিয়োগ দেওয়া হয়েছে। হজ যাত্রীদের কীভাবে কী করতে হবে সে ব্যাপারে একটা নির্দেশিকা করা হয়েছে। এখন আমাদের হজ ব্যবস্থাপনা সর্বক্ষেত্রে প্রশংসা অর্জন করেছে।’


চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজারসহ মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন পবিত্র হজ পালন করবেন। আগামী ১৪ জুলাই প্রথম ফ্লাইট শুরু হবে। চলবে আগামী ১৫ আগস্ট পর্যন্ত। ফিরতি হজ ফ্লাইট শুরু হবে ২৭ আগস্ট ও শেষ ফিরতি ফ্লাইট ২৫ সেপ্টেম্বর।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics