Bangladesh
ঈদের দিন বৃষ্টি হতে পারে

Bangladesh Live News | @banglalivenews | 19 Aug 2018

Eid might witness rainfall
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ১৯: ঈদুল আযহা আগামী বুধবার। গত কয়েকদিন ধরে চলা ভ্যাপসা গরমে নাভিশ্বাস উঠছে মানুষের। কখনও ছিটেফোঁটা বৃষ্টি। কিন্তু এই বৃষ্টিতে স্বস্তি মিলছে না। তাপমাত্রা উঠানামা করছে প্রতিদিন।

এখন মনের মধ্যে উঁকি দিচ্ছে ঈদের দিনের আবহাওয়া নিয়ে। সেদিন কি প্রচণ্ড গরম পড়বে নাকি বৃষ্টি হবে। নাকি মন ভালো করার মতো আবহাওয়া থাকবে। মন খারাপ আর স্বস্তি সবটা মিলেমিশে করা একটা আবহাওয়া হয়তো ঈদের দিন পাবে।


আবহাওয়া অধিদপ্তর বলছে, বঙ্গোপসাগরে লঘুচাপও সৃষ্টি হতে পারে। এটির ওপর নির্ভর করছে ঈদের দিনসহ আগামী কয়েকদিন বৃষ্টি হওয়া না হওয়া। তবে, ঈদের দিন পশলা বৃষ্টির সম্ভাবনা করা হচ্ছে। সেদিন রোদ এবং তাপমাত্রাও বেড়ে যাবে খানিকটা।


আজ রোববার এবং আগামীকাল সোমবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার পর্যন্ত বেশি বৃষ্টি হলে ঈদের দিন বৃষ্টি কম হতে পারে।  তবে আবহাওয়ার ৭২ ঘণ্টার পূর্বাভাসে বৃষ্টিপাতের পরিমাণ বাড়ার কথাই বলেছে আবহাওয়া অধিদফতর।


আবহাওয়া অধিদফতর শনিবার সকাল ৯টার পূর্বাভাসে জানিয়েছে, পরবর্তী ২৪ ঘণ্টায় বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

 

ঈদের দিন পশু কোরবানি দিতে তাই বৃষ্টির কবল থেকে মুক্ত থাকতে বাড়তি প্রস্তুতি নেওয়াটাই শ্রেয়।


শনিবার ঢাকায় ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সামান্য বৃষ্টি হয়েছে।

 

Image: Internet Wallpaper 




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics