Sports
ঢাকায় বাহরাইনের কিশোরী ফুটবল দল

Bangladesh Live News | @banglalivenews | 13 Sep 2018

Baharain football team reaches Bangladesh
ক্রীড়া প্রতিবেদক, ঢাকা, সেপ্টেম্বর ১৩ : এএফসি অর্নূধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশীপে অংশ নিতে ঢাকায় পৌঁছছে বাহরাইনের কিশোরি দল।

বুধবার সকালে মধ্যপ্রাচ্যের দেশটির কিশোরী ফুটবলাররা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছলে তাদের ফুলেল শুভচ্ছো জানানো হয়।


শনিবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হচ্ছে এএফসি’র এই নারী ফুটবল র্টুনামন্টে। ঢাকায় হবে প্রথম পর্বের ‘এফ’ গ্রুপের খেলা। বাংলাদেশ, ভিয়েতনাম, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও লেবানন খেলবে ঢাকার গ্রুপে।   


মেয়েদের এই টুর্নামেন্টে এবার দল বাড়ায় ফরম্যাটেও পরিবর্তন এনেছে এশিয়ান ফুটবল কনফডোরশেন (এএফসি)। আগের আসরে গ্রুপ চ্যাম্পয়িনরা উঠেছিল চূড়ান্ত পর্বে। এবার চূড়ান্ত পর্বে যেতে দুটি সিঁড়ি ভাঙ্গতে হবে দলগুলোকে।


প্রথম রাউন্ডের ৬ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্সআপ দল উঠবে দ্বিতীয় রাউন্ডে। ৮ দল দ্বিতীয় রাউন্ডে খেলবে ২ গ্রুপে। সেখান থেকে চারটি দল উঠবে চূড়ান্ত পর্বে। চূড়ান্ত পর্বের আয়োজক এবারও থাইল্যান্ড। স্বাগতিক থাইল্যান্ড এবং উত্তর কোরিয়া, দক্ষিণ কোরিয়া ও জাপান সরাসরি খেলবে শিরোপা নির্ধারণী পর্বে।


বাংলাদেশের মেয়েরা প্রথম ম্যাচ খেলবে ১৭ সেপ্টেম্বর বাহরাইনের বিরুদ্ধে। ১৯ সেপ্টম্বের দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ লেবানন। বাংলাদেশ তৃতীয় ম্যাচ খেলবে ২১ সেপ্টম্বর সংযুক্ত আরব আমরিাতের বিরুদ্ধে এবং গ্রুপের শেষে ম্যাচ ২৩ সেপ্টেম্বর ভিয়েতনামের সঙ্গে।




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics