Bangladesh
শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি আবার মুখোমুখি হচ্ছেন আজ

Bangladesh Live News | @banglalivenews | 17 Sep 2018

Sheikh Hasina,Narendra Modi to meet again today via video conferencing
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, সেপ্টেম্বর ১৮ : ভারত ও বাংলাদেশের দুই প্রধানমন্ত্রী আজ মঙ্গলবার বিকেলে আবার মুখোমুখি হচ্ছেন।

ভারতের প্রানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেল ৫টায় ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে ইন্ডিয়া-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপ লাইন নির্মাণ প্রকল্প; এবং বাংলাদেশ রেলওয়ে ঢাকা-টঙ্গী সেকশনে ৩য় ও ৪র্থ ডুয়েলগেজ লাইন এবং টঙ্গী-জয়দেবপুর সেকশন ডুয়েল গেজ ডাবল লাইন নির্মাণ (১ম সংশোধিত) প্রকল্পের উদ্বোধন করবেন।


প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি সূত্র জানায়, উন্নয়ন কর্মসূচি অব্যাহত রাখতে দুই প্রধানমন্ত্রী এই ভিডিও কনফারেন্সের মাধ্যমে আরো দুইটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করছেন। কাল বেলা ৫ টায় ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হবে। প্রকল্প দুটির একটি হচ্ছে, জ্বালানি তেল সরবরাহের জন্য দুই দেশের সীমান্তে পাইপ লাইন উদ্বোধন। এই পাইপ লাইন দিয়ে বছরে ১ মিলিয়ন মেট্রিক টন (ওয়ান এমএমটিপিএ) ডিজেল ভারত থেকে বাংলাদেশে আসবে। বর্তমানে আসামের নুমালিগড় রিফাইনারি কেন্দ্র থেকে রেলগাড়ির মাধ্যমে এই জ্বালানি আসছে। অন্যটি হচ্ছে, যোগাযোগ ব্যস্থার উন্নয়নে ট্রেন লাইনের উদ্বোধন। যা জয়দেবপুর এবং টঙ্গিকে রাজধানী ঢাকার সঙ্গে যুক্ত করবে। এই দু’টি উন্নয়ন কাজের উদ্বোধন বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাড়তি শক্তি জোগাবে।


এদিকে, বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে ভারত সরকার সর্বোচ্চ গুরুত্ব দেয় উল্লেখ করে ঢাকায় ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা গত বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) বলেন, দুই দেশের সম্পর্কে বর্তমানে সোনালী অধ্যায় চলছে। ভারত ও বাংলাদেশ যৌথভাবে অনেক অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পে কাজ করছে।


এর আগে গত ১০ সেপ্টেম্বর ভারত ও বাংলাদেশের দুই প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে যৌথভাবে আখাউড়া-আগরতলা ডুয়েল গেজ রেল লাইন নির্মাণ কাজ, কুলাউড়া-শাহবাজপুর বিভাগের রেলপথের সংস্কার প্রকল্প এবং বাংলাদেশের জাতীয় গ্রিডে ভারত থেকে ভেড়ামারায় নবনির্মিত ৫শ মেগাওয়াট এইচভিডিসি ব্যাক টু ব্যাক কেন্দ্রের দ্বিতীয় বন্টকের উদ্বোধন করেন।


উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে গত ১০ সেপ্টেম্বর সোমবার সর্বশেষ ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে ।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics