Finance
ঢাকা ও রিয়াদের মধ্যে পাঁচটি সমঝোতা স্মারক স্বাক্ষর

Bangladesh Live News | @banglalivenews | 18 Oct 2018

Dhaka and Riyadh signs MoU
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ১৮ : বাংলাদেশ ও সৌদি আরব বুধবার শিল্প ও বিদ্যুৎ খাতে সহযোগিতা সংক্রান্ত পাঁচটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।

 সৌদি আরবের রাজধানী রিয়াদে বাদশাহ সৌদ প্রসাদে সমঝোতা স্মারকগুলো স্বাক্ষরিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউন্সিল অব সৌদি চেম্বার ও রিয়াদ চেম্বার অব কমার্স নেতৃবৃন্দের সঙ্গে তাঁর বৈঠকের পর স্মারক স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।


সমঝোতা স্মারকগুলো হলো : বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ ও সৌদি আরবের ইঞ্জিনিয়ারিং ডাইমেনশনের মধ্যে সহযোগিতার নীতিমালা সংক্রান্ত সমঝোতা স্মারক, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন ও সৌদি আরবের হানওয়াহ্ ইঞ্জিনিয়ারিংয়ের মধ্যে নির্মাণ সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক, বাংলাদেশ স্টিল এন্ড ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন (বিএসইসি) ও সৌদি আরবের ইঞ্জিনিয়ারিং ডাইমেনশনের মধ্যে সমঝোতা স্মারক, বাংলাদেশে সৌর বিদ্যুৎ প্রকল্প উন্নয়ন বিষয়ে বাংলাদেশের শিল্পমন্ত্রী ও সৌদি আরবের আলফানার কোম্পানির মধ্যে সমঝোতা স্মারক এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা) ও সৌদি আরবের আল বাওয়ানী কো. লি.-এর মধ্যে সমঝোতা স্মারক। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান বাংলাদেশের পক্ষে সকল সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সন্ধ্যায় সৌদি উপ-প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষা মন্ত্রী যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিল আবদুল আজিজের সঙ্গে আজ সন্ধ্যায় এখানে বৈঠকে মিলিত হন।


বৈঠক শেষে পররাষ্ট্র সচিব মো. কহীদুল হক সাংবাদিকদের বলেন, রাজকীয় প্রসাদ আরগায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। তারা দ্বিপক্ষীয় স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

এর আগে, প্রধানমন্ত্রী একই স্থানে আজ বিকেলে সৌদি বাদশাহ ও দুই পবিত্র মসজিদের হেফাজতকারী সালমান বিন আবদুল আজিজ আল সৌদের সঙ্গে বৈঠক করেন।
উল্লেখ্য, শেখ হাসিনা সৌদি বাদশাহ’র আমন্ত্রণে চারদিনের সরকারি সফরে মঙ্গলবার সন্ধ্যায় রিয়াদ পৌঁছেন।




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics