Bangladesh
আরেকবার নৌকায় ভোট দিন: শেখ হাসিনার আবেদন

Bangladesh Live News | @banglalivenews | 25 Oct 2018

Please give vote to Awami League once again: Sheikh Hasina
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ২৫ : প্রধানমন্ত্রী এবং সংসদ নেতা শেখ হাসিনা দেশে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার পাশাপাশি ২১ আগস্টের গ্রেনেড হামলার সাজা কার্যকরসহ সকল অন্যায় অবিচারের প্রতিকারে দেশবাসীর কাছে পুনরায় নৌকায় ভোট প্রত্যাশা করেছেন।

তিনি আজ ১০ম জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য ফজিলাতুন নেসা বাপ্পির এক সম্পূরক প্রশ্নের জবাবে একথা বলেন। ড. শিরীন শারমীন চৌধুরী এ সময় স্পিকারের দায়িত্ব পালন করছিলেন।


প্রধানমন্ত্রী দেশে ’৭৫ পরবর্তী শাসকগোষ্ঠীর দুঃশাসনের চিত্র তুলে ধরে বলেন, জাতির পিতার হত্যার বিচার না করে এর খুনীদের বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করা হয়েছিল। ১৯৮১ সালে ৬ বছর বিদেশে থাকতে বাধ্য হবার পর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হলে সে সময় দেশে ফেরার প্রেক্ষাপট স্মরণ করে তিনি বলেন, খুনীরা বহাল তবিয়তে বিরাজমান এমনকি তাদের রাজনীতি করার সুযোগ করে দেয়া হয়েছিল এবং অনেকে তাদের নিয়ে দলও গঠন করেছিল। আবার অনেকে জনগণের ভোট চুরি করে তাদের সংসদেও বসিয়েছিল। তিনি বলেন, একদিকে সেই খুনীরা অপরদিকে যুদ্ধাপরাধী, স্বাধীনতা বিরোধীরাই ছিল রাষ্ট্রীয় ক্ষমতায় এবং সে সময় বারবার তাঁর উপর প্রাণনাশি হামলা এবং সকল কাজে-কর্মে প্রতিবন্ধকতারও সৃষ্টি করা হয়।


শেখ হাসিনা বলেন, তাঁর একটাই লক্ষ্য ছিল এদেশটা জাতির পিতা দিয়ে গেছেন কাজেই সেই দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে হবে, জনগণের মৌলিক চাহিদার সংস্থান করতে হবে এবং দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। েেসই দৃঢ় প্রত্যয় নিয়েই সারা বাংলাদেশে ঘুরে বেরিয়ে দলকে তিনি সুসংগঠিত করেন উল্লেখ করে সংসদ নেতা বলেন, যে কারণেই ২১ বছর পর বাংলাদেশ আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় আসে। এরপরে তিনি এবং তাঁর দল দেশের ব্যাপক আর্থ-সামাজিক উন্নয়ন সাধন করে। যার সুফলটা মানুষ পেয়েছিল বলেই তাঁকে এই সময়ে রাজনৈতিকভাবে হেয় করার এবং বদনাম দেয়ার চেষ্টা এমনকি প্রাণনাশের চেষ্টাতেও ষড়যন্ত্রকারীরা সফল হতে পারেনি।


প্রধানমন্ত্রী বলেন, ‘আমি দেশবাসীকে এই আহবান জানাবো যাতে নৌকা মার্কায় ভোট দিয়ে আরেকবার দেশের সেবা করার সুযোগ দেন। পাশাপাশি এই অন্যায়, অবিচার, জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক দূর করে বাংলাদেশের মানুষের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে পারি।’ আল্লাহ যেন সেই সুযোগ তাঁকে দেন সেটাও মহান সৃষ্টিকর্তার কাছে কামনা করেন তিনি।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics