Bangladesh
আবার ক্ষমতায় এলে তারেককে ফিরিয়ে আনতে পারব : শেখ হাসিনা

Bangladesh Live News | @banglalivenews | 25 Oct 2018

Tareq will be brought back if we come to power: Hasina
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ২৫ : প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, ‘তারেক রহমান ও তার মা ২১ আগস্টের হত্যার সঙ্গে যে জড়িত ছিল, এতে কোনো সন্দেহ নেই।

শাস্তি যখন পেয়েছে, যেখানেই লুকিয়ে থাকুক না কেন, আবার ক্ষমতায় এলে তারেক রহমানকে ফিরিয়ে আনতে পারব।’ বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত নারী আসনের এমপি বেগম ফজিলাতুন নেসা বাপ্পির সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।


বাপ্পি জানতে চান, ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার আসামি তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা হবে কি-না। জবাবে প্রধানমন্ত্রী প্রথমে তারেক রহমানের নাম উচ্চারণ না করে বলেন, ‘সংসদ সদস্য যার কথা বললেন, আসলে হত্যা করা, মানুষের ওপর অত্যাচার করা, এটা তাদের একটা স্বভাব। তার পিতা জিয়াউর রহমান ১৫ আগস্টের হত্যাকা-ের সঙ্গে জড়িত ছিল। আল্লাহর উপর আমার বিশ্বাস আছে, বাংলাদেশের জনগণের উপর আমার বিশ্বাস আছে, নিশ্চয় একটা দিন আসবে, যারা এতবড় জঘন্য ঘটনা ঘটিয়েছে, প্রকাশ্য দিবালোকে যুদ্ধের গ্রেনেড ব্যবহার করে এভাবে হত্যার চেষ্টা এবং হত্যা করেছে, তাদের বিচার যখন হয়েছে, রায় যখন হয়েছে, একদিন সাজা পেতেই হবে। সাজা ভোগ করতে হবে।’


এরপর তারেক রহমানের নাম উল্লেখ করে তিনি বলেন, ‘তারেক রহমানের যাবজ্জীবন কারাদ- হয়েছে। তাকে ফিরিয়ে আনার জন্য ব্রিটিশ সরকারের সঙ্গে আমরা আলাপ-আলোচনা করছি। আমি বিশ্বাস করি, আল্লাহ যদি চান, আগামী নির্বাচনে আমরা যদি ফিরে আসতে পারি, এর মাঝে অবশ্যই আমরা তাকে ফিরিয়ে আনতে পারব। শাস্তি দিতে পারব, এই বিশ্বাস আমার আছে। এজন্য আমি দেশবাসীর কাছে দোয়াও চাই, ভোটও চাই, যাতে আবার ফিরে এসে এই অন্যায়-অবিচারের বিচার করে যেতে পারি। এর সাজাটা কার্যকর করতে চাই।

দেশবাসীকে আমি আহ্বান জানাব, তারা আরেকবার যেন ভোট দিয়ে দেশের সেবা করার সুযোগ দেন। এ অন্যায়, অবিচার, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক দূর করে বাংলাদেশের মানুষকে শান্তি দেয়ার সুযোগ দেন, এটাই আমি চাই’।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics