Sports
জিম্বাবুয়ের বিরুদ্ধে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে টাইগাররা

Bangladesh Live News | @banglalivenews | 25 Oct 2018

Bangladesh beat Zimbabwe
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ২৫ : সফরকারী জিম্বাবুয়ের বিরুদ্ধে ১ ম্যাচ হাতে রেখেই ৩ ম্যাচের সিরিজ জিতে নিয়েছে টাইগাররা।

 বুধবার চট্টগ্রামে জহুর হোসেন ছৌধুরী  স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে সহজেই ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ৩৫ বল (৫.৫ ওভার) হাতে রেখেই তাদের ছুড়ে দেয়া ২৪৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ছক্কা মেরেই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মোহাম্মদ মিঠুন এবং মুশফিকুর রহীম।


টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ২৪৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল জিম্বাবুইয়ানরা। জবাব দিতে নেমে দুই ওপেনার লিটন দাস এবং ইমরুল কায়েস মিলে ১৪৮ রানের জুটি গড়েই জয়ের কাজটা প্রায় শেষ করে দেন। ৮৩ রান করে লিটন আউট হয়ে গেলেও পরে মুশফিকের সঙ্গে ৫৯ রানের জুটি গড়ে ইমরুল কায়েস জয়ের কাজটা আরও সহজ করে দেন। তবে ইমরুল ৯০ রান করে ফিরে গেলে বাকি কাজ শেষ করেন মুশফিক আর মিঠুন। মুশফিক ৪০ এবং মিঠুন অপরাজিত থাকেন ২৪ রানে।


২৪৭ রানের লক্ষ্য। খুব বেশি বড় নয়। দুই ওপেনার যদি ফর্মে থাকেন, তাহলে এই লক্ষ্য পাড়ি দেয়াও খুব বেশি কঠিন কিছু হওয়ার কথা নয়। আপাতত সেটাই প্রমাণ করে চলেছেন দুই ওপেনার লিটন কুমার দাস এবং ইমরুল কায়েস। দু’জনের উদ্বোধনী জুটিতে ১৫.৪ ওভারেই (৯৪ বল) ১০০ রান তুলে ফেলে বাংলাদেশ।


সেঞ্চুরির দ্বারপ্রান্তে এসে আউট হয়ে গেলেন ইমরুল কায়েস। ৯০-এর ঘরে চলে আসার পর আউট হয়ে যাওয়াটা খুবই হতাশার। ইমরুল কায়েস সেই হতাশাটাই জন্ম দিয়ে ফিরে গেলেন। আউট হয়ে গেলেন ৯০ রানে। টানা দ্বিতীয় সেঞ্চুরিটা আর পাওয়া হলো না তার। এরআগে লিটন ফিরেছিলেন ৮৩ রান করে।


এর আগে টস হেরে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে ৭ উইকেট হারিয়ে করেছিল ২৪৬ রান। ব্রেন্ডন টেলর করেন সর্বোচ্চ ৭৫ রান। সিকান্দার রাজা ৪৯ এবং শন উইলিয়ামস করেন ৪৭ রান।




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics