Bangladesh
ঐক্যফ্রন্টকে বৃহস্পতিবার সন্ধ্যায় আমন্ত্রণ শেখ হাসিনার

Bangladesh Live News | @banglalivenews | 29 Oct 2018

Sheikh Hasina invites alliance on Thursday
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ৩০ : আগামীকাল ১ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টকে সংলাপের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ। তিনি জানান, গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংবিধান সম্মত যেকোনো বিষয়ে কথা বলতে প্রধানমন্ত্রীর দরজা খোলা। সংলাপের আহ্বান জানিয়ে ঐক্যফ্রন্ট যে চিঠি দিয়েছিলো তার সাড়া দিয়ে প্রধানমন্ত্রী তাদের আজ আমার মাধ্যমে আমন্ত্রণ জানিয়েছেন। ১ নভেম্বর সন্ধ্যা ৭টায় গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টকে সংলাপের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী।


এর আগে রোববার (২৮ অক্টোবর) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংলাপের আহ্বান জানিয়ে সাত দফা দাবি এবং ১১টি লক্ষ্য সংবলিত চিঠি দেয় জাতীয় ঐক্যফ্রন্ট। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ও ম শফীকুল্লাহ চিঠি পৌঁছে দেন। চিঠিটি গ্রহণ করেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ। সোমবার রাতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কথা বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টুর সঙ্গে।


বিষয়টি নিশ্চিত করে গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু বলন, ‘আমাকে ওবায়দুল কাদের ফোন করেছিলেন। তিনি বলেন, সংলাপে আমরা কত সদস্য যাব সে বিষয়টি জানতে চেয়েছেন ওবায়দুল কাদের। আমি বলেছি, ১৫ জনের কম বেশি হতে পারে। আমরা আগামী বৈঠকে নির্ধারণ করবো। আমাদের ডেলিগেট লিস্ট পাওয়ার পরে স্থান ও সময় নির্ধারণ হবে।


এর আগে সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় ঐক্যফ্রন্টের সঙ্গে বসার বিষয়ে মতামত জানতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিসভার সদস্যদের মতামতের ভিত্তিতে আলোচনায় বসার সিদ্ধান্ত দেন প্রধানমন্ত্রী। বৈঠকে উপস্থিত একাধিক মন্ত্রী সূত্রে এ তথ্য জানা গেছে। গত রোববার জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে অর্থবহ সংলাপের জন্য প্রধানমন্ত্রী বরাবর চিঠি দেন ড. কামাল হোসেন। সেই চিঠির পরিপ্রেক্ষিতেই আলোচনায় বসার সিদ্ধান্ত হয়।


এদিকে, সোমবার আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘আমরা জাতীয় ঐক্যফ্রন্টকে জানিয়ে দিতে চাই যে, আওয়ামী লীগ তাদের সঙ্গে সংলাপে বসবে। এই সংলাপে আমাদের পক্ষে নেতৃত্ব দেবেন প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা।’
ক্যা




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics