Bangladesh
ড. কামালের নেতৃত্বে সংলাপে যাচ্ছেন ফখরুলরা

Bangladesh Live News | @banglalivenews | 30 Oct 2018

Dr Kamal to lead discussion team
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ৩১ : জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৬ সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নেবে।

বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ সংলাপ হবে জাতীয় ঐক্যফ্রন্টের। মঙ্গলবার বিকেলে মতিঝিলে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে একথা জানান ঐক্যফ্রন্টের মুখপাত্র আ স ম আব্দুর রব।


আ স ম রব বলেন, সংলাপে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ৭ দফার ভিত্তিতে আলোচনা হবে। আমরা সংলাপের আহ্বান করে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলাম। তিনি আমাদের প্রস্তাবে সাড়া দিয়ে গণভবনে সংলাপের আমন্ত্রণ জানিয়েছেন। সংলাপে দেশ ও গণতন্ত্রের স্বার্থে আলোচনা হতে হবে। সংসদ নির্বাচনকে সামনে রেখে যেন গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে এটা নিয়ে আলোচনা হবে। এরপর আমরা পরবর্তীতে রাজশাহী, বরিশালসহ পুরো দেশে জনসভা করবো। সুশীল সমাজ, ওলামা মাশায়েখ, পেশাজীবীদের সঙ্গেও আমাদের বৈঠক হবে। টানা দুই মামলায় বেগম খালেদা জিয়ার সাজা হওয়া নিয়ে রব বলেন, খালেদা জিয়া তিন তিন বারের প্রধানমন্ত্রী। মাত্র দুই কোটি টাকার জন্য তিনি যে মামলার শিকার তা অন্যায়। তার বিরুদ্ধে রায় রাজনৈতিক প্রতিহিংসাবশত। এটা চলতে পারে না। সংলাপ ব্যর্থ হতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।


জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে সংলাপে অংশ নিতে যাওয়ার জন্য একটি প্রতিনিধি দলের তালিকা তৈরি করেছেন ঐক্যফ্রন্টের নেতারা। মঙ্গলবার বিকেলে গণফোরাম কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে ১৬ এই তালিকা চূড়ান্ত করা হয়। গণভবনের সংলাপে ঐক্যফ্রন্টের প্রতিনিধিদলের দলনেতা হিসেবে থাকবেন ড. কামাল হোসেন।

 

বিএনপি থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার ও মির্জা আব্বাস। নাগরিক ঐক্য থেকে থাকবেন মাহমুদুর রহমান মান্না ও এস এম আকরাম। গণফোরাম থেকে মোস্তফা মহসিন মন্টু ও সুব্রত চৌধুরী।

 

জেএসডি থেকে আ স ম আব্দুর রব, আব্দুল মালেক রতন ও তানিয়া রব। ঐক্য প্রক্রিয়া থেকে সুলতান মোহাম্মদ মনসুর, আ ব ম মোস্তফা আমিন ও স্বতন্ত্র হিসেবে থাকবেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics