Bangladesh
জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র হলেন রব

Bangladesh Live News | @banglalivenews | 30 Oct 2018

Rob becomes spokesperson of the alliance
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ৩১ : জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্রের দায়িত্ব দেয়া হয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রবকে। মঙ্গলবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় ঐক্যফ্রন্টের বৈঠকে আ স ম আবদুর রবকে এ দায়িত্ব দেয়া হয়।

বৈঠক শেষে ব্রিফিংয়ে তিনি নিজেই সাংবাদিকদের এ কথা জানান। ১৯৬৯-৭০ সালে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন আ স ম আবদুর রব। পরবর্তী সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি নির্বাচিত হন। স্বাধীনতা সংগ্রাম ও সশস্ত্র যুদ্ধে পরিচিত ছিলেন চার খলিফার একজন হিসেবে। একাত্তরের ২ মার্চ তিনিই প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করেন।


মুক্তিযুদ্ধের পর ১৯৭২ সালের ৩১ অক্টোবর জাসদ গঠনের সময় তিনি দলটির অন্যতম যুগ্ম আহ্বায়ক ছিলেন। ১৯৮৮ সালে প্রায় সব দলের বর্জনের মুখে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে সম্মিলিত বিরোধী দলের নেতৃত্ব দেন এবং সংসদে বিরোধীদলীয় নেতা ছিলেন।


১৯৯৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি জাতীয় ঐকমত্যের সরকারে মন্ত্রী ছিলেন। সে সময় জাসদ ঐক্যবদ্ধ হলে তিনি সভাপতি নির্বাচিত হন। পরে অবশ্য জাসদ আবার ভেঙে গেলে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) গড়ে তোলেন তিনি।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics