Finance
৮৫ বছরেও মনে হয় না বুড়ো হয়েছি : অর্থমন্ত্রী

Bangladesh Live News | @banglalivenews | 30 Oct 2018

Don't think I have become old at 85: Finance Minister
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ৩১ : সরকারি চাকরিতে কর্মরতদের অবসরে যাওয়ার বয়স বাড়ানো উচিত বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এর পেছনে তিনি নিজেকে উদাহরণ হিসেবে তুলে ধরেছেন। তিনি বলেন, ৮৫ বছরেও আমার মনে হয় না আমি বুড়ো হয়ে গেছি। মঙ্গলবার অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সদ্য বিদায়ী সিনিয়র সচিব কাজী শফিকুল আযমের বিদায় এবং নতুন ভারপ্রাপ্ত সচিব মনোয়ার আহমেদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


মুহিত বলেন, পেনশন সিস্টেম বদলে যাচ্ছে। কেননা বর্তমানে জীবনব্যাপী চাকরির প্রতি আগ্রহ কমে যাচ্ছে। মানুষ চুক্তিভিত্তিক চাকরি করতে চায়। অপরদিকে সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর প্রসঙ্গে তিনি বলেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর প্রস্তাব আমি করেছিলাম। কিন্তু সিনিয়র কর্মকর্তাদের প্রচ- বাধার মুখে সেটি হয়নি।


রাজনৈতিক বিবেচনায় আরও ৪ ব্যাংকের অনুমোদন প্রসঙ্গে অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ‘আমি আগেই বলেছি, বাংলাদেশে ব্যাংক বেশি হয়েছে। তারপরও নতুন ব্যাংক অনুমোদনের বিষয়ে আমার কোনো মন্তব্য নেই। যেসব নতুন ব্যাংক ভালো করতে পারবে না তারা চলে যাবে।’

 

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) অতিরিক্ত সচিব শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।


প্রসঙ্গত, গত বৃহস্পতিবার ইআরডির অতিরিক্ত সচিব মনোয়ার আহমেদকে ইআরডির ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ দেয় সরকার। অন্যদিকে সেদিন থেকেই অবসরোত্তর ছুটিতে যান সিনিয়র সচিব কাজী শফিকুল আযম।




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics