Sports
আওয়ামী লীগের মনোনয়ন নিলেন মাশরাফি

Bangladesh Live News | @banglalivenews | 11 Nov 2018

Mashrafe gets Awami League nomination
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ১১: নড়াইল-২ আসনে নৌকা প্রতীক বরাদ্দ পেতে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

রোববার বেলা পৌনে ২টার দিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এসে মনোনয়নপত্র সংগ্রহ করেন এই ক্রিকেটার। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাত থেকে নিজের মনোনয়নপত্রটি সংগ্রহ করেন মাশরাফি।


এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক সুজিত রায়নন্দী প্রমুখ।


উল্লেখ্য, নির্বাচন কমিশন কর্তৃক একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গত শুক্রবার থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু করে আওয়ামী লীগ। প্রথম দিনেই এক হাজার ৩২৮ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেন। মনোনয়নপত্র বিতরণের দ্বিতীয় দিনে শনিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানম-ির রাজনৈতিক কার্যালয় থেকে এক হাজার ৮৭২টি মনোনয়নপত্র বিতরণ হয়েছে।


শনিবার মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ৩২০০ মনোনয়নপত্র বিক্রি হয়েছে আর জমা পড়েছে জমা পড়েছে ৪৬০।
তফসিল অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে ২৩ ডিসেম্বর, মনোনয়নপত্র জমার শেষ সময় ১৯ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২২ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর এবং ৫ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে।

এ ছাড়া মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে সাকিব আল হাসানের প্রার্থী হওয়ার কথা থাকলেও শেষ মুহুর্তে তিনি মত পাল্টান । এরআগে শনিবার সকালে তারা সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ফোন করে জানান, রেববার তারা মনোনয়ন ফরম কিনবেন।


মাশরাফির ভোটে দাঁড়ানোর বিষয়টি প্রথম সামনে আসে চলতি বছরের মে মাসে। ২৯ মে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছিলেন, ‘নড়াইল থেকে নির্বাচন করবে মাশরাফি। সে ভালো মানুষ। তাকে ভোট দেবেন। তবে কোন দল থেকে নির্বাচন করবেন সেটি বলবো না।’
সাকিবের বিষয়টিও তখন থেকেই আলোচনায় ছিল। তবে বিশ্বখ্যাত এ দুই ক্রিকেটারের রাজনীতিতে সরাসরি সক্রিয় হওয়ার বিষয়টি নিয়ে কখনোই নিশ্চিতভাবে কোনো তথ্য পাওয়া যায়নি।


জানা যায়, প্রথমে সিদ্ধান্ত নিলেও পরে সিদ্ধান্ত পরিবর্তন করে সাকিবকে দলীয় মনোয়নপত্র কিনতে মানা করা হয়। তাছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার কোন এক সময়ে ফোন করে সাকিবকে খেলায় বেশি মনোনিবেশ করার পরামর্শ দেন। কারণ আগামী বছরই অনুষ্ঠিত হবে বিশ্বকাপ।




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics