Bangladesh
বাতিল হবে জেনেই একাধিক প্রার্থী দিয়েছে বিএনপি: তোফায়েল

Bangladesh Live News | @banglalivenews | 06 Dec 2018

BNP gave excessive nominations as it knew many will be cancelled: Tofail
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ৬: বাতিল হবে জেনেই বিএনপি একাধিক প্রার্থী দিয়েছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, ‘নিয়ম মতোই মনোনয়নপত্র বাতিল করেছে ইসি।’

বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তোফায়েল আহমেদ।


বাণিজ্যমন্ত্রী বলেন, ‘পত্রপত্রিকায় লেখা হচ্ছে বিএনপির অনেক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। বিএনপি জানতো তাই তারা অনেক জায়গায় একাধিক প্রার্থী দিয়েছে। এমন কী অনেক আসনে দুইজনের বেশিও মনোনয়ন দিয়েছিল। তবে নির্বাচন কমিশন নিয়ম অনুযায়ী এসব মনোনয়নপত্র বাতিল করেছে।’


২ ডিসেম্বর ছিল মনোনয়নপত্র বাছাইয়ের দিন। সারাদেশে দাখিল করা ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র বাছাইয়ের পর ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ এবং ৭৮৬টি মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। প্রার্থিতা ফিরে পেতে বুধবার তৃতীয় দিনের মতো আপিলের জন্য নির্বাচন কমিশনে (ইসি) ভিড় করেন প্রার্থীরা।


আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে আবেদনের শেষদিন বুধবার সকাল ১০টা থেকে বাদ পড়া প্রার্থীদের আবেদন নেয়া হচ্ছে। শেষ দিন হওয়ায় সকাল থেকেই প্রার্থী ও তাদের অনুসারীদের জড়ো হয়ে তথ্য-প্রমাণসহ ইসিতে আপিল করতে দেখা গেছে। আপিল গ্রহণের জন্য নির্বাচন ভবন চত্বরে ৮টি বুথ স্থাপন করেছে নির্বাচন কমিশন। প্রতিটি বিভাগের জন্য আলাদা আলাদা বুথ করা হয়েছে।

প্রার্থী বা তার মনোনীত প্রতিনিধিরা কমিশন চত্বর বুথে আপিল দায়ের করেন। আপিলের প্রথম দিনে সোমবার মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের ৮৪ জন ইসিতে আবেদন করেন। আর আপিলের দ্বিতীয় দিন মঙ্গলবার মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে ২৩৪ জন ইসিতে আপিল করেন। সেই হিসাবে গত দু’দিনে ৩১৮ প্রার্থী আপিল করেছেন।


আগামী ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ এবং ৩০ ডিসেম্বর ভোট হবে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics