Sports
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বাংলাদেশের সহজ জয়

Bangladesh Live News | @banglalivenews | 09 Dec 2018

Bangladesh register easy victory against West Indies
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ১০: টেস্টে হোয়াইটওয়াশের পর একমাত্র প্রস্তুতি ম্যাচে ভাল খেলে ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর হুঙ্কার দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

তবে মিরপুরে সিরিজের প্রথম ওয়ানডেতে লড়াইটা সেভাবে করতে পারল না সফরকারী দল। ম্যাচটা সহজেই জিতে নিল বাংলাদেশ। ৮৯ বল আর ৫ উইকেট হাতে রেখে পাওয়া জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে মাশরাফি বিন মর্তুজার দল।


১৯৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনজুরি ফেরত তামিম ইকবাল সুবিধে করতে পারেননি। ব্যক্তিগত ১২ রান করে তিনি রোস্ট চেজের বলে বিদায় নেন। পরের ওভারেই ওশানে থমাসের করা বলে সরাসরি বোল্ড হন ইমরুল কায়েস। সেট ব্যাটসম্যান হয়েও কেমো পলের করা বল বুঝতে না পেরে বোল্ড হলেন লিটন দাশ। ৫৭ বলে ৫টি চারে ব্যক্তিগণ ৪১ রানে বিদায় নেন এই ওপেনার।


চতুর্থ উইকেট জুটিতে ৫৭ রানের জুটি গড়ে বাংলাদেশকে দারুণভাবে এগিয়ে নেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। তবে রোভম্যান পাওয়েলের বলে উইকেটরক্ষককে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৩০ রানে ফেরেন সাকিব। ২৬ বলে ৪টি চারে নিজের স্কোর সাজান তিনি। উইকেটে এসে ১৩ বলে ২টি চার ও এক ছক্কায় ১৯ করলেও টিকতে পারেননি সৌম্য সরকারও। চেজের বলে রোভম্যান পাওয়েলকে ক্যাচ দিয়ে তিনি মাঠ ছাড়েন।


এর আগে বাংলাদেশের ফিল্ডিংয়ে নিজের চতুর্থ ওভারের শেষ বলে কাইরান পাওয়েলকে ফিরিয়ে উইন্ডিজ শিবিরে প্রথম আঘাত করেন সাকিব আল হাসান। ব্যাক্তিগত ১০ রানে রুবেল হোসেনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন উইন্ডিজ ওপেনার।


ক্যারিয়ারের ২০০তম ওয়ানডে ম্যাচে তৃতীয় উইকেট তুলে নিলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যক্তিগণ ৮ম ওভারের প্রথম বলেই পান উইকেট। মাশরাফির বলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৪ রানে আউট হয়ে ফেরেন রোভম্যান পাওয়েল।

বেশ কয়েকটি সুযোগ তৈরি করেও উইকেট পাচ্ছিলেন না পেসার রুবেল হোসেন। অবশেষে মারলন স্যামুয়েলসকে ফিরিয়ে পেলেন প্রথম উইকেট। নিজের ৮ম ওভারের চতুর্থ বলে ২৫ রানে ফেরান স্যামুয়েলসকে। বাউন্ডারিতে দাঁড়ানো লিটন দাস অসাধারণ এক ক্যাচে ফেরান তাকে।


ক্যারিবীয় ইনিংসের ৪৭তম ওভারে উইকেট পান মোস্তাফিজুর রহমান। ক্রমেই ভয়ংকর হয়ে ওঠে রোস্টন চেজকে মেহেহেদি হাসান মিরাজের হাতে ক্যাচ বানিয়ে ফেরান এই বাঁহাতি পেসার। ৩৮ বলে ৩২ রান করে ফেরেন চেজ। পরে কেমো পল (৩৬, দ্বিতীয় সবের্োচ্চ) ও দেবেন্দ্রবিশুকেও প্যাভিলিয়নে পাঠান কাটার মাস্টার।
মাশরাফি ও মোস্তাফিজ ৩টি করে উইকেট পান। এছাড়া মিরাজ, সাকিব ও রুবেল একটি করে উইকেট পান।




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics