Bangladesh
বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্স নির্মাণে সহায়তার আশ্বাস

Bangladesh Live News | @banglalivenews | 18 Dec 2018

New development on Bangabandhu media complex
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ১৯: নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করলে জাতীয় প্রেস ক্লাবে প্রস্তাবিত ৩১ তলা বঙ্গবন্ধু মিডিয়া বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্স নির্মাণে সহায়তার আশ্বাস দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ।

মঙ্গলবার সকালে হোটেল সোনারগাঁওয়ের বলরুমে দলের ইশতেহার পড়ে শোনান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি ক্ষমতায় গেলে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের নিয়ে তার লক্ষ্য ও পরিকল্পনাগুলো ইশতেহার তুলে ধরেন।


ইশতেহারে বলা হয়েছে, আওয়ামী লীগ সরকার গঠন করলে সাংবাদিকদের জন্য ফ্ল্যাট প্রকল্প গ্রহণ ও জাতীয় প্রেসক্লাবের প্রস্তাবিু ৩১ তলা ভবন নির্মাণে সহায়তা প্রদান করা হবে। এ ছাড়াও পেশাগণ দায়িত্ব পালনে সংবাদকর্মীদের নিরাপত্তা নিশ্চিত ও পেশাদার সাংবাদিকদের কল্যাণে প্রচলিত উদ্যোগের পাশাপাশি নতুন উদ্যোগ নেয়া আশ্বাস দিয়েছে আওয়ামী লীগ। এ বিষয়ে শেখ হাসিনা বলেন, সংবাদপত্রে বিজ্ঞাপন বিতরণে বৈষম্যমূলক নীতি, দলীয়করণ বন্ধ এবং সংবাদপত্রকে শিল্প হিসেবে বিবেচনা করে তার বিকাশে সহায়তা প্রদান করা হবে। গণমাধ্যমবান্ধব আইন করা হবে। সাংবাদিক ও গণমাধ্যমের বিরুদ্ধে কোনো আইনের অপপ্রয়োগ হবে না।


গণমাধ্যমকে স্বাধীন করতে আওয়ামী সরকারের নেয়া উদ্যোগ সম্পর্কে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ অণমাধ্যমের স্বাধীনতা ও অবাধ তথ্যপ্রবাহের অধিকার সুরক্ষায় অঙ্গীকারাবদ্ধ। ইতোমধ্যে সংবিধানের ৩৯ অনতচ্ছেদের চেতনায় দেশে অণমাধ্যমের অবাধ স্বাধীনতা প্রতিষ্ঠিত হয়েছে। অণমাধ্যমের সকল শাখা ব্যাপকভাবে বিকাশ লাভ করেছে।

৩৩টি টেলিভিশন, ১৬টি এফএম রেডিও, ১৭টি কমিউনিটি রেডিওসহ অসংখ্য সংবাদপত্র ও অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে দেশে তথ্যের অবাধ চলাচল অব্যাহত আছে।


সংবাদমাধ্যমের সরকারের অবদান তুলে ধরে শেখ হাসিনা বলেন, ইতোমধ্যে সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড ঘোষণা ও সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে অনেক সাংবাদিককে আর্থিক ও চিকিৎসা সহযোগিতা প্রদান করা হচ্ছে। দেশে সাংবাদিকতা শিক্ষার ব্যাপক প্রসার ঘটানো হয়েছে। পেশায় নিয়োজিত সাংবাদিকদের সাংবাদিকতায় প্রাতিষ্ঠানিক শিক্ষার সুযোগ তৈরি করতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে ডিপ্লোমার পাশাপাশি মাস্টার্স ডিগ্রি ও জাতীয় গণমাধ্যম প্রশিক্ষণ ইনস্টিটিউটে ডিপ্লোমা কোর্স চালু করা হয়েছে। পিআইবি-তে অনলাইন ট্রেনিং কোর্স চালু করায় ঘরে বসে শত শত সাংবাদিক সাংবাদিকতায় প্রশিক্ষণের সুযোগ পাচ্ছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics