Entertainment
তারকাদের গানে-গল্পে বিটিভির জন্মদিন উদযাপিত

Bangladesh Live News | @banglalivenews | 26 Dec 2018

Stars join to celebrate BTV's birthday
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ২৬: ১৯৬৪ সালের ২৫ ডিসেম্বর। বাংলাদেশ পা রেখেছিলো টেলিভিশন চ্যানেলের যুগে।

তৎকালীন পাকিস্তান সরকারের নিয়ন্ত্রণে চ্যানেলটির নাম রাখা হয় পাকিস্তান টেলিভিশন ঢাকা। মুক্তিযুদ্ধের পর এর নাম পরিবর্তন করে রাখা হয় বাংলাদেশ টেলিভিশন। তবে খুব দ্রুতই বিটিভি নামে এটি পরিচিতি ও জনপ্রিয়তা লাভ করে।


সাদাকালো ফ্রেমে বাক্সে বন্দি বিনোদন তখন ছিলো বিস্ময় জাগানিয়া এক ব্যাপার। প্যাকেজ নাটক, ম্যাগাজিন অনুষ্ঠান, ছায়াছন্দ ও আলিফ লায়লার মতো ডাবিং করা বিদেশি সিরিয়ালের হাত ধরে জনপ্রিয়তা পেয়েছিলো বিটিভি। সময়ের স্রােতে বিটিভি হয়ে উঠলো মানুষের বিনোদনের অন্যতম এক সঙ্গী।


বিটিভি এদেশের শিল্প-সংস্কৃতিকে খুব সহজেই মানুষের কাছে পৌঁছে দিয়েছে। বিটিভি প্রতিষ্ঠিত করেছে শত শত তারকা। ফজলে লোহানী, হুমায়ূন আহমেদ, আব্দুল্লাহ আবু সায়ীদ, আনিসুল হক, হানিফ সংকেতদের মতো ব্যক্তিত্বরাও বিটিভির কল্যাণে হয়েছেন বিখ্যাত, সমাদৃত। ১৯৮০ সালের ১ ডিসেম্বর রঙিন সম্প্রচারে যায় বিটিভি। তখন থেকে বিটিভির স্বর্ণযুগের শুরু হয়। সেই বিটিভির ৫৫তম জন্মদিন গতকাল মঙ্গলবার। নানা আয়োজনে একমাত্র রাষ্ট্রীয় চ্যানেলটির জন্মদিন উদযাপিত হয়।


সেই ধারাবাহিকতায় চ্যানেল আই নিজস্ব প্রাঙ্গণে বিটিভির জন্মদিনে আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠানের। এ দিনের ‘গানে গানে সকাল শুরু’র পর্বটি বিশেষভাবে সাজানো হয়েছিল এ প্রতিষ্ঠানটির জন্মদিনকে ঘিরে। শীত সুন্দর ভোর থেকে আয়োজনে অংশ নেন বিটিভি’র সাবেক কর্মকর্তা, কলাকুশলী ও শিল্পীরা।


অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ ছিল সুরের ধারার শিল্পীদের কণ্ঠে সমবেত ও রেজওয়ানা চৌধুরী বন্যার একক সঙ্গীত পরিবেশনা। অনুষ্ঠানের শেষে রেজওয়ানা চৌধুরী বন্যা, সৈয়দ আব্দুল হাদী, দিনাত জাহান মুন্নী, সেরাকন্ঠের শিল্পীরা একই মঞ্চে ‘ধনধান্য পুস্পে ভরা’ গানটি সুরের ধারার শিল্পীদের সঙ্গে নিয়ে পরিবেশন করেন।


শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন চ্যানেল আই-এর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ। আরো বক্তব্য রাখেন পরিচালক মুকিত মজুমদার বাবু। এ সময় উপস্থিত ছিলেন চ্যানেল আই-এর আরেক পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুন। বক্তব্য রাখেন বিটিভির মহা-ব্যবস্থাপক হারুন অর রশীদ ও সচিব আব্দুল মালিক।


বিটিভির শুরু ও সেই সময়ের বিভিন্ন কর্মকান্ড নিয়ে স্মৃতিচারণ করেন অনুষ্ঠানে আগত অতিথিরা। বিটিভি নিয়ে স্মৃতিচারণ করেন মুস্তাফা মনোয়ার, আজাদ রহমান, শফিকুর রহমান, কেরামত মওলা, কামরুন্নেসা হাসান, জহিরুদ্দিন মামুন, সৈয়দ হাসান ইমাম, মহিউদ্দিন ফারুক, সালাউদ্দিন আহমেদ, আলী ইমাম, সাংবাদিক সাইফুল আলম, সৈয়দ আব্দুল হাদী, নাসির আহমেদ, শাহিদা আরবী, খায়রুল আলম সবুজ, কে এস ফিরোজ, গাজী আব্দুল হাকিম, রেজাউল করিম, মনোজ সেনগুপ্ত, লায়লা হক, ঝুনা চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন দিলরুবা সাথী।




Video of the day
More Entertainment News
Recent Photos and Videos

Web Statistics