Bangladesh
সংরক্ষিত মহিলা আসনে এমপি হওয়ার দৌড়ে তারকারা

Bangladesh Live News | @banglalivenews | 09 Jan 2019

Women MP seat: Celebrities ahead in the race
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ৯: গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয় একাদশ সংসদ নির্বাচন।

এই নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে প্রচারণায় মাঠে সরব ছিলেন শোবিজ তারকারা। নির্বাচনে আওয়ামী লীগের জয়ে সংরক্ষিত নারী আসনে এমপি হতে সরব হয়েছেন দলের এনব নেত্রী। পাশাপাশি আলোচনায় আছেন শোবিজের তারকারাও। বিভিন্ন আড্ডা বৈঠকে উঠে আসছে বেশকিছু নাম। উল্লেখ করা যায়, অভিনেত্রী রোকেয়া প্রাচী, শমী কায়সার, তারিন জাহান, জ্যোতিকা জ্যোতি, তারানা হালিম, চিত্রনায়িকা কবরী, অপু বিশ্বাসের নাম।


সংরক্ষিত মহিলা সদস্যদের নির্বাচিত করবেন সাধারণ ভোটারদের ভোটে নির্বাচিত ৩০০ জন এমপি। এরইমধ্যে এ প্রক্রিয়া শুরু হলেও যাচাইবাছাই করে নির্বাচন হবে ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে।


রোকেয়া প্রাচী ঃ দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় অভিনেত্রী রোকেয়া প্রাচী। বর্তমানে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি আশা করছেন সংরক্ষিত আসনে দল থেকে মনোনয়ন পাবেন ও নির্বাচিত হবেন বলে।
শমী কায়সার ঃ পারিবারিকভাবেই আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত আরেক অভিনেত্রী অভিনেত্রী শমী কায়সার। শহীদ বুদ্ধিজীবী ও সাহিত্যিক শহীদুল্লাহ কায়সার ও লেখক পান্না কায়সারের কন্যা তিনি।


শমী কায়সারও কয়েক বছর ধরে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়।  শানা যাচ্ছে, সরাসরি নির্বাচনের টিকিট না পেলেও সংরক্ষিত নারী আসনের মনোনয়নে এগিয়ে আছেন এই অভিনেত্রী।


অপু বিশ্বাস ঃ সংরক্ষিত আসনে এমপি হওয়ার আলোচনায় আছে ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাসের নামও। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে তিনি সক্রিয় ছিলেন আওয়ামী লীগের প্রচারণায়। অপু বিশ্বাস জানান, সংরক্ষিত নারী আসনে এমপি হতে আওয়ামী লীগের মনোনয়ন চান তিনি।


তারানা হালিম ঃ শিক্ষাজীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন নাট্যনির্মাতা ও অভিনেত্রী তারনা হালিম। পরপর দু’বার আওয়ামী লীগ সমর্থিত সংরক্ষিত মহিলা আসনের তিনি সংসদ সদস্য। গতবার তিনি দলীয় মনোনয়নে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এবং সর্বশেষ তথ্যপ্রতিমন্ত্রী হিসেবে সাফল্য দেখিয়েছেন। তার অবদানের কথা দল মূল্যায়ন করবে বলে তিনি মনে করেন।


সারাহ বেগম কবরী ঃ আওয়ামী রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত চলচ্চিত্রের মিষ্টি নায়িকাখ্যাত কবরীও। নারায়ণগঞ্জ-৪ আসন থেকে তিনি নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন। গত দুবারও তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশা করেন। দল তাকে মনোনয়ন না দিলেও তিনি দলের হয়ে বিভিন্ন কাজে অংশগ্রহণ করেছেন। এবার তিনি সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য হওয়ার আবেদন করবেন।


এছাড়াও শোবিজ তারকাদের মধ্যে থেকে সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন চাওয়ার তালিকায় দেখা যেতে পারে অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি, ছোটপর্দার অভিনেত্রী তারিন জাহান, চিত্রনায়িকা অঞ্জনাসহ আরো অনেকে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics