Bangladesh
ঢাকা-লন্ডন সম্পর্ককে আরও উচ্চতায় নিতে চায় বাংলাদেশ

Bangladesh Live News | @banglalivenews | 11 Jan 2019

Bangladesh wants to see more stronger bond between Dhaka and London
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ১২: লন্ডনে সদ্য নিয়োগ পাওয়া বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মোনা তাসনিম যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া ও প্যাসিফিক বিষয়ক প্রতিমন্ত্রী মার্ক ফিল্ডের সঙ্গে আলোচনা করছেন।

তিনি বলেন, ঢাকা-লন্ডন সম্পর্ককে কৌশলগত ও অর্থনৈতিক অংশীদারিত্বের ক্ষেত্রে আরও উচ্চতায় নিয়ে যেতে চায় বাংলাদেশের নবগঠিত সরকার। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) লন্ডনে সদ্য নিয়োগ পাওয়া বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মোনা তাসনিম যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া ও প্যাসিফিক বিষয়ক প্রতিমন্ত্রী মার্ক ফিল্ডের সঙ্গে সাক্ষাৎ করে এ কথা বলেন।

 

শুক্রবার লন্ডনের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রদূত দুই দেশের জন্য কল্যাণকর এমন নতুন ক্ষেত্রে কাজ করার আগ্রহের কথা ব্যক্ত করেন।


সাক্ষাতকালে দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধি ও ব্রিটিশ বিনিয়োগ এমন কৌশলগত ক্ষেত্রে এবং প্রতিরক্ষা, নিরাপত্তা ও আঞ্চলিক যোগাযোগ বাড়ানোর বিষয়ে রাষ্ট্রদূত তার আগ্রহের কথা যুক্তরাজ্যের প্রতিমন্ত্রীকে জানান। এছাড়া দুই দেশের মধ্যে সাংস্কৃতিক ও ক্রীড়াক্ষেত্রে আরও সহযোগিণা বৃদ্ধির জন্য কয়েকটি প্রস্তাব করেন তিনি।


জবাবে মার্ক ফিল্ড তরুণদের নিয়ে গঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন মন্ত্রিসভার প্রশংসা করেন। তিনি আশা প্রকাশ করেন, আগামীতে বাংলাদেশের প্রবৃদ্ধি ও উন্নয়ন আরও ত্বরান্বিত হবে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics