Bangladesh
সরকারের পরিকল্পনা বিদেশী রাষ্ট্রদূতদের জানালেন পররাষ্ট্রমন্ত্রী

Bangladesh Live News | @banglalivenews | 18 Jan 2019

Ministers explains Bangladesh government's foreign policies to envoys
নিজস্ব প্রতিনিধি,ঢাকা, জানুয়ারি ১৮: দায়িত্ব নেয়ার পর প্রথমবারের মতো বিদেশি রাষ্ট্রদূতদের কাছে সরকারের পরিকল্পনা তুলে ধরলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এ সময় তিনি সরকারের আগামীর পথ চলায় বিদেশি বন্ধু-উন্নয়ন সহযোগীদের সমর্থন ও সহযোগিতা চান।

 একই সঙ্গে ভোট পরবর্তী ঘটনাগুলোর বিষয়ে বিদেশিদের উদ্বেগ নিরসন ও বিদেশি বিনিয়োগ বাড়াতে ১০ বছরে সরকারের সাফল্য তুলে ধরেন। এ ছাড়া রোহিঙ্গা সঙ্কট দীর্ঘস্থায়ী হলে প্রতিবেশী ভারত, চীনসহ এশিয়ার দেশগুলো নিরাপত্তা হুমকিতে পড়বে। এমনকি বৈশ্বিকভাবে সবার স্বার্থ বিঘিœত হওয়ার আশঙ্কা রয়েছে বলে উল্লেখ করেন।


বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বিদেশি কূটনীতিকদের প্রথমবার ব্রিফ করেন নতুন পররাষ্ট্রমন্ত্রী। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী কোনো কথা না বললেও ঢাকায় ডিপ্লোম্যাটিক কোরের প্রধান ও ভ্যাটিক্যানের রাষ্ট্রদূত সাংবাদিকদের বলেন, ‘পররাষ্ট্রমন্ত্রী তার পরিকল্পনা আমাদের জানিয়েছেন। আমি ডিপ্লোম্যাটিক কোরের প্রধান হিসেবে আমাদের শ্রদ্ধা ও অভিনন্দন জানিয়েছি। আমরা সবাই প্রতিশ্রুতি দিয়েছি, এ দেশকে উন্নত করার জন্য আমাদের সাহায্য সহযোগিতা অব্যাহত থাকবে। একে অপরকে জানার জন্য বৈঠকটি একটি উত্তম সুযোগ ছিল।’


তৃতীয় মেয়াদে শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারের যাত্রা শুরুর পর আজই প্রথম আনুষ্ঠানিকভাবে বিদেশিদের ব্রিফ করা হলো। ঢাকাস্থ সব কূটনৈতিক মিশনের প্রতিনিধি ও প্রধানরা এতে অংশ নেন। এ ছাড়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, সচিবসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


কূটনৈতিক ব্রিফিংয়ে নতুন পররাষ্ট্রমন্ত্রী তার পরিকল্পনা ও অগ্রাধিকার বিষয়ে বিদেশি বন্ধু-উন্নয়ন সহযোগীদের অবহিত করেন। এর মধ্যে রয়েছে- অর্থনৈতিক কূটনীতি, ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি, আঞ্চলিক এবং আন্তঃরাষ্ট্রীয় সম্পর্ক ও যোগাযোগ বাড়ানো, সহযোগিতা জোরদার, সম্ভাবনায় ব্লু-ইকোনমি এবং কানেক্টিভিটি বাড়ানো। রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় বিশ্ব সম্প্রদায়কে নতুন করে ভাবার বিষয়টি তুলে ধরেন আবদুল মোমেন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics