Entertainment
রোহিঙ্গাদের দেখতে আসছেন অ্যাঞ্জেলিনা জোলি

Bangladesh Live News | @banglalivenews | 02 Feb 2019

Angelina Jolie to visit Bangladesh to meet Rohingyas
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ফেব্রুয়ারি ২: জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত ও হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি রোহিঙ্গাদের দেখতে বাংলাদেশে আসছেন। চলতি মাসের প্রথম দিকেই তার আসার কথা রয়েছে।

হলিউডের এই খ্যাতিমান অভিনেত্রী অনেকদিন ধরেই রোহিঙ্গাদের নিয়ে কাজ করে আসছেন।

 

গত বুধবার তিনি ন্যাটো জোটকে রোহিঙ্গা নারীদের বিরুদ্ধে যৌন নির্যাতন বন্ধে সহযোগিতার আহ্বান জানান। নারীদের রক্ষায় আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণে নিজের অঙ্গিকারের কথাও জানান জোলি।


গত সপ্তাহে জর্ডানে অবস্থিত সিরিয়ান শরণার্থী শিবির পরিদর্শনে যান অ্যাঞ্জেলিনা জোলি। এ সফরের সময় তিনি যুক্তরাষ্ট্রের নীতি-নির্ধারণ কর্তৃপক্ষকে এই সমস্যা সমাধানের আহ্বান জানান। নারীর বিরুদ্ধে এমন যৌন নির্যাতনকে তিনি সহিংসতা আখ্যা দিয়ে তা বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে একসঙ্গে কাজ করার অনুরোধ করেন।


ন্যাটোর সদর দফতরে এক সংবাদ সম্মেলনে জোলি বলেন, ‘নারী ও শিশুদের ওপর নির্যাতন বিশেষ করে যৌন নির্যাতন দিন দিন বেড়েই চলেছে। আর ধর্ষণের মাধ্যমে সামরিক ও রাজনৈতিক লক্ষ্য পূরণের চেষ্টা হচ্ছে। এটা একদিকে যেমন পরিবারকে ক্ষতিগ্রস্ত করছে তেমনি নারী ও শিশুদের জীবনকে অজানা শঙ্কার দিকে ঠেলে দিচ্ছে।’


মিয়ানমারে সহিংসতার শিকার হয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া সাড়ে সাত লাখ রোহিঙ্গাদের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের সহায়তা চান জোলি।

 

তিনি বলেন, ‘আমি রোহিঙ্গাদের নিয়ে খুবই উদ্বিগ্ন। আমি সব দিকে এমন প্রতিক্রিয়া পেয়ে ক্ষুব্ধ। দশ বছর বয়সী এক রোহিঙ্গা শিশুর ধর্ষণের ঘটনায় খুবই মর্মাহত আমি। এমনটা চলতে পারে না।’




Video of the day
More Entertainment News
Recent Photos and Videos

Web Statistics