Bangladesh
বর্জনের কারণে উপজেলা নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে না: সিইসি

Bangladesh Live News | @banglalivenews | 13 Mar 2019

Bangladesh polling facing trouble: CEC
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ১৪: উপজেলা পরিষদ নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ না হওয়ার জন্য বড় একটি রাজনৈতিক দলের বর্জনকে দায়ী করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

বুধবার সিলেটে এক অনুষ্ঠানে তিনি বলেন, বড় একটি রাজনৈতিক দল উপজেলা নির্বাচন বয়কট করায় ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি কম ও নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে না।


বিএনপির বর্জনের মধ্য দিয়ে গত রোববার (১০ মার্চ) ৭৮টি উপজেলায় ভোটগ্রহণের মাধ্যমে শুরু হয় পাঁচ ধাপের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। এতে ৪৩ দশমিক ৩২ শতাংশ ভোট পড়েছে বলে নির্বাচন কমিশন জানিয়ছে। মার্চেই দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ধাপে ভোট হবে। বাকি উপজেলাগুলোতে ভোট হবে রোজার পর আগামী জুন মাসে। একটি সুষ্ঠু নির্বাচন আয়োজন করতে প্রশাসন প্রস্তুত রয়েছে এবং ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়াতে ও ভোট নির্বিঘœ করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান তিনি।


সিইসি বলেন,  নির্বাচনে কেউ যাতে পেশিশক্তি এবং কালো টাকার জোর খাটাতে না পারে সে বিষয়ে সতর্ক থাকার আহবান জানান তিনি। আগামী ১৮ মার্চ অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন প্রধান নির্বাচন কমিশনার।


প্রথম ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে সংঘাতের ভোট সংস্কৃতি থেকে বেরিয়ে আসায় প্রার্থী ও ভোটারদের ধন্যবাদ জানান কে এম নুরুল হুদা। আগামী কয়েক ধাপের উপজেলা নির্বাচনে একই পরিস্থিতি যাতে বিরাজ থাকে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানান তিনি।


কর্মকর্তাদের নিরপেক্ষ থাকার নির্দেশ দিয়ে সিইসি বলেন, নির্বাচনের নিরপেক্ষতা নিয়ে কেউ যাতে আঙুল তুলতে না পারে সে বিষয়ে সবাইকে নজর রাখতে হবে। সকল প্রার্থী আমাদের কাছে সমান। আপনারা সবাই নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করবেন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics