Sports
ক্রিকেটাররা রক্ষা পাওয়ায় প্রধানমন্ত্রীর শুকরিয়া

Bangladesh Live News | @banglalivenews | 16 Mar 2019

PM expresses happiness after cricketers escape New Zealand mosques attacks
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ১৭: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরম করুণাময় আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেছেন। নিউজিল্যান্ডের মসজিদে গুলির ঘটনা থেকে বাংলাদেশ ক্রিকেটাররা অল্পের থেকে রক্ষা পাওয়ায় তিনি এ শুকরিয়া আদায় করেন।

প্রধানমন্ত্রী বলেন, শুক্রবার জুমার নামাজে আমাদের ক্রিকেটাররাও যাওয়ার কথা ছিল।

আগামীতে আমাদের ক্রিকেটাররা কোথাও গেলে নিরাপত্তার বিষয়টি বিবেচনা করেই তাদের পাঠানো হবে।

শনিবার সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে দ্বিতীয় কাচপুর সেতু, ঢাকা সিলেট মহাসড়কের ভুলতার চার লেন বিশিষ্ট ফ্লাইওভার এবং লতিফপুর রেলওয়ে ওভারপাসের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেয়ার শুরুতে তিনি এ কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা শেখ হাসিনা বলেন, একটি ধর্মীয় প্রতিষ্ঠানে নামাজরত অবস্থায় গুলি চালিয়ে যারা মানুষ হত্যা করেছে তারা জঘন্য অপরাধী। তিনি এ ঘটনার নিন্দা ও ঘৃণা জানান।

একই সঙ্গে এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি সারাবিশ্বের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।


প্রধানমন্ত্রী বলেন, আমরা অনেক কষ্ট করে জঙ্গিবাদ দমন করেছি। সন্ত্রাসী ও জঙ্গিদের কোনো দেশ নেই, জাতি নেই, ধর্ম নেই। নিউজিল্যান্ড একটি শান্তিপূর্ণ দেশ। সেই দেশে এ ধরনের সন্ত্রাসী হামলা অত্যন্ত দুঃখজনক। এ ধরনের জঘন্য ঘটনা যেন না ঘটে সেজন্য তিনি বিশ্বের সব নেতৃবৃন্দকে সতর্ক থাকার পরামর্শ দেন।


উল্লেখ্য, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে শুক্রবার গুলি চালান ব্রেন্টন ট্যারেন্ট নামে এক অস্ট্রেলীয়। এতে প্রাণ হারিয়েছেন ৪৯ জন। আহত হন ৪৮ জন।

 

ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে স্থানীয় সময় বেলা দেড়টার দিকে মুসল্লিদের ওপর স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে হামলা চালায় ব্রেনটন।

অল্পের জন্য ওই হামলা থেকে বেঁচে যান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। কাছাকাছি লিনউড মসজিদে দ্বিতীয় দফায় হামলা চালানো হয়। আল নুর মসজিদে ৪১ জন ও লিনউড মসজিদে সাতজন নিহত হন। একজন হাসপাতালে মারা যান।




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics