Sports
ঢাকায় পৌঁছালেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা

Bangladesh Live News | @banglalivenews | 16 Mar 2019

Bangladeshi cricketers return home from New Zealand
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ১৭: নিউজিল্যান্ড থেকে দেশে ফিরে এসেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। শনিবার রাত ১০.৪২ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকা হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায় টিম বাংলাদেশ।

এ সময় বাংলাদেশ দলকে বিমান বন্দরে স্বাগত জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিসিবি পরিচালক জালাল ইউনুস। ক্রিকেটারদের স্বাগত জানাতে বিমান বন্দরের বাইরের সড়কে উপস্থিত হন হাজার হাজার মানুষ।


ক্রাইস্টচার্চের মসজিদ আল নুরে নারকীয় হত্যাযজ্ঞের ঘটনায় বাতিল হয়ে গেছে স্বাগতিক নিউজিল্যান্ডের সঙ্গে বাংলাদেশের তৃতীয় টেস্ট ম্যাচ। যে মসজিদে জঙ্গি হামলার ঘটনায় ৪৯জন প্রাণ হারিয়েছেন, সেখানে আক্রান্ত হতে পারতেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। কিন্তু ভাগ্য ভালো এবং আল্লাহর অশেষ রহমতে বেঁচে যান তামিম-মুশফিকরা। ক্রিকেটাররা মসজিদে পৌঁছার আগেই হত্যাযজ্ঞের ঘটনা ঘটে যায়।


ওই ঘটনার পরই বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের তৎপরতায় দ্রুততার সঙ্গে বাংলাদেশ দলকে দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে।
মসজিদ আল নুরে জুমার নামাজ আদায় করার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। সে লক্ষ্যে তারা মসজিদের সামনে পৌঁছেও গিয়েছিলেন। কিন্তু ৫ মিনিট বিলম্ব হওয়ার কারণেই আল্লাহ তাদেরকে এবং পুরো বাংলাদেশকে ভয়াবহ বিপদের হাত থেকে রক্ষা করেছেন।


ঘটনার পরপরই ক্রিকেটাররা হাগলি ওভাল স্টেডিয়ামে ফিরে যান এবং সেখান থেকে চলে যান টিম হোটেলে। বিমানে ওঠার আগ পর্যন্ত হোটেলেই অবস্থান করছিলেন তারা। ক্রিকেটারদের ফেরার বিমানের টিকিট ছিল ২১-২২ তারিখ। কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে দ্রুত বিমানের টিকিট ম্যানেজ করে ক্রিকেটারদের দেশে ফিরিয়ে আনা ছিল কঠিন কাজ।


তবুও বাংলাদেশ সরকার এবং বিসিবির ঐকান্তিক চেষ্টায় বাংলাদেশ টিমকে ১৬ মার্চ দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। বাংলাদেশ সময় শনিবার ভোর ৫টায় ১৫জন ক্রিকেটারসহ দলের মোট ১৯ সদস্য একসঙ্গে একই বিমানে করেই রওয়ানা দেয় এবং রাত ১০.৪২ মিনিটে ঢাকা এসে পৌঁছাতে সক্ষম হয় তারা।
    




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics