Bangladesh
চিকিৎসাসেবায় র‌্যাব, ক্ষুধা-তৃষ্ণা নিবারণে পুলিশ

Bangladesh Live News | @banglalivenews | 15 Apr 2019

RAB playing crucial role
নিজস্ব প্রতিনিধি ঢাকা, এপ্রিল ১৫ : পহেলা বৈশাখে নতুন বছরের সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রমনা বটমূলে শুরু হয় ছায়ানটের প্রভাতি অনুষ্ঠান। অনুষ্ঠান শুরুর পর থেকেই সেখানে সমাগম হয় অগুনতি মানুষের। এসব মানুষের তৃষ্ণা মেটান ডিএমপি পুলিশের সদস্যরা।

রোববার সকালে দেখা যায়, রমনা উদ্যানের ভেতরে স্টল দিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা পানির বোতল নিয়ে দাঁড়িয়ে আছেন। সেখানে আসা নারী, শিশু ও বয়োজ্যেষ্ঠদের হাতে তুলে দিচ্ছেন পানি। অসংখ্য নারী-পুরুষ ও শিশুকে ব্যাপক উৎসাহ নিয়ে স্টলের সামনে গিয়ে পানি সংগ্রহ করতে দেখা গেছে। নর্ববর্ষের শুভেচ্ছা-সম্বলিত ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে তৃষ্ণার্ত মানুষের মাঝে বিতরণ করা হয় এসব পানি। যদিও এ পানি রাখা হয় মূলত নারী, শিশু ও বয়োজ্যেষ্ঠদের জন্য তারপরও সেখানে থেকে পানি নিয়ে পান করেন সবাই।


তৃষ্ণা মেটানোর পাশাপাশি পার্কের বাইরে শিশুদের লাল গোলাপ ও বড়দের হাতে বাতাসা দিয়ে বাংলা নববর্ষ-১৪২৬-এর শুভেচ্ছা জানায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। অন্যদিকে, র‌্যাবের পক্ষ থেকে চিকিৎসার জন্য সেবাকেন্দ্র চালু করা হয়। সামিয়ানা টানিয়ে মানুষের বিশ্রামের ব্যবস্থা করা হয়েছে। সেখানে বিশ্রাম নিতে দেখা গেছে পার্কে ঘুরতে আসা ব্যক্তিদের।


এর আগে পহেলা বৈশাখে প্রভাতের আলো ফোটার সঙ্গে সঙ্গে উৎসবে মেতে ওঠে পুরো জাতি। রমনা বটমূলে শুরু হয় ছায়ানটের প্রভাতি অনুষ্ঠান। শুরু হয় বাঙালির বর্ষবরণ। ছায়ানট আর বাঙালির বর্ষবরণ এখন সমার্থক শব্দ। প্রতিবছরের মতো এবারও রমনার বটমূলে শিল্পীদের গানের মধ্য দিয়েই যেন উদিত হলো নতুন বছরের নতুন সূর্য।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics