Entertainment
ফেরদৌসের ক্ষমা প্রার্থনা

Bangladesh Live News | @banglalivenews | 18 Apr 2019

Bangladesh actor Ferdous tenders apology
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ১৮ : ভারতের লোকসভা নির্বাচনের প্রচারণায় অংশ নিয়ে বিতর্কের মুখে দেশে ফিরেছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। ঢাকায় ফিরেই এক বার্তায় ঘটনার জন্য ভুল স্বীকার এবং ক্ষমা প্রার্থনা করেছেন ফেরদৌস। ইতোমধ্যে মডেল কোড অব কন্ডাক্ট ভাঙার অভিযোগে তার ভারতীয় ভিসা বাতিল হয়েছে।

বাংলাদেশ এয়ারলাইন্সের অফিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার কলকাতার নেতাজি সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিজি-০৯৬ ফ্লাইটে স্থানীয় সময় রাত ৯টায় ফেরদৌস ঢাকার উদ্দেশে রওনা দেন। ঢাকায় অবতরণ করেন রাত ১০টায়।


উল্লেখ্য, পশ্চিমবঙ্গের রায়গঞ্জে কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের সমর্থনে একটি রোডশো করেন ফেরদৌস। সঙ্গে ছিলেন টলিউডের নায়ক অঙ্কুশ ও নায়িকা পায়েল।  অন্য দেশের নাগরিক তৃণমূল কংগ্রেসের হয়ে নির্বাচনী প্রচারে অংশ নিচ্ছে; ফেরদৌস সম্পর্কে এমন অভিযোগ পাওয়ার পর ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় রিজিওনাল ফরেইনার্স রেজিস্ট্রেশন অফিসের কাছে এ বিষয়ে ব্যাখ্যাসহ প্রতিবেদন চেয়েছে।


এ প্রসঙ্গে ফেরদৌস ক্ষমা প্রার্থনা করে বলেন, ‘অভিনয় শিল্প আমার একমাত্র নেশা ও পেশা। অভিনয় শিল্পের মাধ্যমে বাংলা ভাষাভাষী সকলের মধ্যে মেলবন্ধন তৈরিতে সর্বদা কাজ করার চেষ্টা করেছি। আমার ভাবতে ভাল লাগে আমি দুই বাংলায় সমানভাবে জনপ্রিয়। দুই বঙ্গের মানুষের সংস্কৃতি ও জীবনাচারে অনেক সাদৃশ্য রয়েছে। আবার ভারত বহু কৃষ্টি-কালচারের সমন্বয়ে সমৃদ্ধ একটি দেশ।


তিনি বলেন, ভারতে জাতীয় নির্বাচন হচ্ছে। বিশ্বের সর্ববৃহৎ গণতান্ত্রিক দেশের এই নির্বাচন পূর্বের মতো সারা বিশ্বে সাড়া ফেলেছে। এই সময়ে আমি ভারতে অবস্থান করছিলাম। সকলের মতো আমারও আগ্রহের জায়াগায় ছিল এই নির্বাচন। ফলে ভাবাবাগে তাড়িত হয়ে পশ্চিমবঙ্গের একটি নির্বাচনী প্রচারণায় আমি আমার সহকর্মীদের সাথে অংশগ্রহণ করি। এটা পূর্বপরিকল্পনার কোন অংশ ছিল না। শুধুমাত্র আবেগের বশবর্তী হয়ে আমি অংশগ্রহণ করেছি। কারো প্রতি বিশেষ আনুগত্য প্রদর্শন বা কোন বিশেষ দলের প্রচারণার লক্ষ্যে নয়, আবার কারো প্রতি অসম্মান প্রদর্শন করাও আমার উদ্দেশ্য নয়। ভারতের সকল রাজনৈতিক দল এবং নেতার প্রতি আমার সম্মান রয়েছে। আমি ভারতের আইনের প্রতি শ্রদ্ধাশীল।


ফেরদৌস বলেন, ‘আমি আগেও বলেছি পশ্চিমবঙ্গের মানুষের প্রতি আমার ভালোবাসা অগাধ। সেই ভালোবাসা আমাকে আবেগ তাড়িত করেছে। আমি বুঝতে পেরেছি, আবেগের বশবর্তী হয়ে সহকর্মীদের সাথে এই নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করাটা আমার ভুল ছিল। আমার অনিচ্ছাকৃত এ ভুলের জন্য আমি ক্ষমা প্রর্থনা করছি। আশা করি, সংশ্লিষ্ট সকলে আমার অনিচ্ছাকৃত ভুলকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।’




Video of the day
More Entertainment News
Recent Photos and Videos

Web Statistics