Bangladesh
চির শয়ানে জাওয়ান

Bangladesh Live News | @banglalivenews | 25 Apr 2019

Jawan laid to rest
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ২৫ : মাত্র আট বছরের যে শিশুটি নানা-নানি, দাদা-দাদি, মা-বাবাসহ পরিবারের সবাইকে মাতিয়ে রাখত। যার চঞ্চলতায় মেতে থাকত পরিবারের সদস্যরা।

মেতে থাকত বাসার সামনের রাস্তা ও পাশের মাঠটা। সেসব কিছু থেকে চিরতরে বিদায় নিয়ে বুধবার সেই মাঠে জানাজা শেষে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত জায়ান চৌধুরী। বুধবার সন্ধ্যা ৬টার দিকে তার দাফন সম্পন্ন হয়।


গত রোববার শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে সিরিজ বোমা হামলায় নিহত হয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী।

 

বুধবার বেলা পৌনে ১টায় তার মরদেহ শ্রীলঙ্কা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। সেখান থেকে দেড়টার দিকে শেখ সেলিমের বনানীর ২/এ’র ৯ নম্বর বাসায় নিয়ে আসা হয়। জায়ানের ছোট্ট দেহটি শেষবারের মতো দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা ২টা ৪০ মিনিটে শেখ সেলিমের বাসায় আসেন। সেখানে এক ঘণ্টার বেশি অবস্থান করেন।


এরপর চলতে থাকে জায়ানের জানাজার প্রস্তুতি। বাদ আসর যে মাঠে সবসময় খেলাধুলা করত জায়ান, সেখানেই হয় তার জানাজা। জানাজা পড়ান বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম। জানাজায় অংশ নেন আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, কর্নেল (অব.) ফারুক খান, সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, শেখ ফজলে নূর তাপস, আকবর খান পাঠান ওরফে ফারুক, মোস্তফা জালাল মহিউদ্দিন, ডা. এনামুর রহমান, মেয়র আতিকুল ইসলাম প্রমুখ।


এরপর সন্ধ্যা ৬টার দিকে বনানী কবরস্থানে জায়ানকে দাফন করা হয়। সেখানে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসহ বিভিন্ন সংগঠন জায়ানের কবরে পুষ্পমাল্য অর্পণ করে।


শ্রীলঙ্কার ভয়াবহ বোমা হামলায় জায়ানের বাবা মশিউল হক চৌধুরী গুরুতর আহত হয়ে সেখানকার একটি হাসপাতালে আইসিসিইউতে ভর্তি। 




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics