Bangladesh
তুরাগ তীরের ৫৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ

Bangladesh Live News | @banglalivenews | 25 Apr 2019

Illegal buildings removed
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ২৫ : তুরাগ তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদে তৃতীয় পর্বের ৩২তম দিনে অভিযান পরিচালনা করে ৫৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। বুধবার (২৪ এপ্রিল) তুরাগ তীরে টঙ্গী মডেল থানার টঙ্গী সড়ক ব্রিজ থেকে টঙ্গী রেল ব্রিজ পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন জানান, অভিযানে পাঁচ তলা ভবন ১টি, চার তলা ১টি, আধা পাকা ১৭টি, টিনের ঘর ৩৬টিসহ সর্বমোট ৫৫ টি স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া একটি বালুর গদি এক লাখ ৮০ হাজার টাকায় নিলাম করা হয়েছে। অভিযানে এক একর তীরভূমি অবমুক্ত করা হয়েছে।


প্রসঙ্গত, ঢাকা শহরের চারদিকের নদীগুলো টেকসইভাবে দখল-দূষণমুক্ত করতে গণ ৩০ দিনের অভিযানে বুড়িগঙ্গা ও তুরাগ তীরে সর্বমোট তিন হাজার ১৭৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ। এর মধ্যে ১৫৯টি বহুতল ভবনসহ ৪৩৪টি পাকা, ৫২০টি আধাপাকা, ২০২টি পাকা বাউন্ডারি ওয়াল ও অন্যান্য স্থাপনা রয়েছে।


পাশাপাশি উদ্ধার করা হয়েছে ৮১ একর তীরভূমি। তীরভূমিতে অবৈধভাবে রক্ষিত কয়লা, পাথর, ইট ও ভরাট বালি- মাটি প্রকাশ্য নিলাম হয় চার কোটি পাঁচ লাখ ৭৮ হাজার টাকার। সেই সঙ্গে জরিমানা করা হয়েছে তিন লাখ ৮৫ হাজার টাকা।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics