Bangladesh
শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক রায় রমেশ চন্দ্র আর নেই : প্রধানমন্ত্রীর শোক

Bangladesh Live News | @banglalivenews | 16 May 2019

Ramesh Chandra Ray no more, PM Hasina express sadness
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ১৬ : আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ট্রেড ইউনিয়ন নেতা বীর মুক্তিযোদ্ধা রায় রমেশ চন্দ্র পরলোক গমন করেছেন। বুধবার ভোররাতে রাজধানীর লালমাটিয়ায় নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি জাতীয় শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি ছিলেন।

তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা রেখে গেছেন। তার মরদেহ বারডেম হাসপাতালের মরচুয়ারিতে রাখা হয়েছে। তার স্ত্রী ও কন্যা  বিদেশ থেকে দেশে ফিরলে অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে।

 

রায় রমেশ চন্দ্র রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর বুলগেরিয়া, ইতালি ও জাপানে ট্রেড ইউনিয়ন এবং রাজনৈতিক অর্থনীতি বিষয়ে উচ্চশিক্ষা লাভ করেন। ১৯৮০ সাল থেকে তিনি শ্রমিক আন্দোলনে সম্পৃক্ত হন। তিনি জাতীয় শ্রমিক লীগ ছাড়াও দেশ-বিদেশের একাধিক শ্রমিক সংগঠনের নেতৃস্থানীয় পদে দায়িত্ব পালন করেন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক রায় রমেশ চন্দ্রের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বার্তায় প্রধানমন্ত্রী প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

 

পারিবারিক সূত্র জানায়, রায় রমেশ হৃদরোগে আক্রান্ত হয়ে আজ সকালে রাজধানীর লালমাটিয়ায় নিজ বাসভবনে মারা যান। তার বয়স হয়েছিল ৬৮ বছর।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics