Bangladesh
শিশু অপহরণ : দুজনের মৃত্যুদণ্ড, ৮ জনের যাবজ্জীবন

Bangladesh Live News | @banglalivenews | 17 May 2019

Kid kindap: Two gets death sentence
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ১৭ : রাজধানীর ক্যান্টনমেন্ট থানার আবির নামে এক শিশুকে অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে করা মামলায় দুজনের মৃত্যুদ- ও আটজনের যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার ঢাকার নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনাল-৭ এর বিচারক খাদেম উল কায়েস এ রায় ঘোষণা করেন।


মৃত্যুদ-প্রাপ্ত দুই আসামি হলেন- মশিউর রহমান মন্টু (৪০) ও মিজানুর রহমান ওরফে মিজান মাতুব্বর (৩৫)। তাদের মৃত্যুদ-ের পাশাপাশি ৫০ হাজার টাকা করে অর্থদ- অনাদায়ে আরো তিন মাসের কারাদ-ের আদেশ দেন আদালত।


যাবজ্জীবন দ-প্রাপ্ত আসামিরা হলেন- মো. রেজাউল করিম (৩৬), নজরুল ইসলাম (৩২), আব্দুল্লাহ আল মামুন ওরফে আব্দুল্লাহ (৩৮), ইকবাল হোসেন শুভ (২৮), সজীব আহম্মেদ কামাল উদ্দিন (৪৭), মো. আলিম হোসেন চন্দন চঞ্চল (২৭), কাউছার মৃধা (২৫) ও মো. রেজা মৃধা (৩০)। যাবজ্জীবন কারাদ-ের পাশাপাশি তাদের ২০ হাজার করে টাকা অর্থদ- অনাদায়ে আরো দুই মাসের কারাদ-ের আদেশ দেন আদালত।
অপর দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়া আদালততাদের খালাস দেন। খালাসপ্রাপ্ত আসামিরা হলেন জহিরুদ্দিন মো. বাবর ও শাহ মো. অলিউল্লাহ।


মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ২ মে শিশু আবির উত্তরার এক মাদরাসা থেকে প্রাইভেটকারে কাফরুল বাসায় আসছিল। তার সঙ্গে গাড়িচালক জাহিদ ও বাড়ির কেয়ারটেকার আবু বক্কর ছিলেন। তাদের গাড়িটি বনানী স্টাফ রোড পৌঁছালে আসামিরা তাদের গাড়ির গতিরোধ করে। পরে তাদের গাড়ি থেকে বের করে একটি প্রাইভেটকারে উঠিয়ে উত্তরার দিকে নিয়ে যায়। একটু পরই পথের মধ্যে গাড়িচালক জাহিদ ও কেয়ারটেকার আবু বক্করকে নামিয়ে দিয়ে আবিরকে নিয়ে চলে যায়।


পরবর্তীতে আসামিরা আবিরের বাবার কাছে ১০ কোটি টাকা মুক্তিপণ দাবি করে। না দিলে মেরে ফেলার হুমকি দেয়। তাদের কথা অনুযায়ী আসামিদের বিভিন্ন অ্যাকাউন্টে দুই কোটি টাকা জমা দেন আবিরের বাবা।
পরবর্তীতে বিষয়টি তারা র‌্যাবকে জানায়। র‌্যাব কুর্মিটোলা সরকারি হাসপাতালের সামনে থেকে আবিরকে উদ্ধার করে এবং আসামিদের গ্রেফতারসহ তাদের কাছ থেকে ১ কোটি ৮০ লাখ টাকা উদ্ধার করে। এ ঘটনায় ওই বছরের ১৭ মে শিশু আবিরের মামা এনায়েত উল্লাহ বাদী হয়ে ক্যান্টেমেন্ট থানায় একটি মামলা করেন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics