Bangladesh
মহেশখালী-আনোয়ারা গ্যাস লাইনে আগামী মাসে সরবরাহ শুরু

Bangladesh Live News | @banglalivenews | 18 May 2019

Maheskhali-Anowara Gas line project starts working
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ১৮ : মহেশখালী থেকে আনোয়ারা পর্যন্ত সমান্তরাল সরবরাহ লাইনে আগামী মাস থেকে গ্যাস সরবরাহের কাজ শুরু হবে বলে আশা করা হচ্ছে। ইতোমধ্যে এই প্রকল্পের কাজ ৭৬ ভাগ সম্পন্ন হয়েছে।

আমদানিকৃত তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) মহেশখালী টার্মিনাল থেকে জাতীয় গ্রীডে সরবরাহের লক্ষ্যে গ্যাস লাইন নির্মাণ কাজ এ সময়ের মধ্যে সম্পন্ন করা হবে বলে আশা করা হচ্ছে। এতে ব্যয় হবে এক হাজার ১৫৭ কোটি টাকা।


মহেশখালী-আনোয়ারা প্যারালাল পাইপ লাইন প্রকল্পের প্রকল্প পরিচালক জানান, প্রকল্পে দ্বিতীয় ধাপের কাজ ইতোমধ্যে ৭৫ ভাগের বেশি সম্পন্ন হয়েছে এবং বাকি কাজ আগামী জুনের মধ্যে শেষ হবে। এই প্রকল্পের কাজ শেষ হলে উভয় লাইনে সুষ্ঠুভাবে গ্যাস সরবরাহ করার মাধ্যমে জাতীয় গ্রীডে যে কোন প্রকার জটিলুা এড়ানো সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।


কাজ শেষে মহেষখালী টার্মিনাল থেকে প্রতিদিন গড়ে এই পাইপ লাইনের মাধ্যমে প্রায় ৫শ’ মিলিয়ন ঘনফুট প্রাকৃতিক গ্যাস সরবরাহ করা যাবে। ফলে কর্ণফুলী গ্যাস সরবরাহ কোম্পানির ভোক্তারা নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ পাবে বলে আশা করা হচ্ছে।


সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রথম প্রকল্পের কাজ শেষে মহেশখালী থেকে আনোয়ারা পর্যন্ত এক হাজার ১৫৭ কোটি টাকার দ্বিতীয় প্যারালাল লাইন প্রকল্প গ্রহণ করা হয়।


সূত্র আরো জানায়, এই লাইনের নির্মাণ কাজ শেষ হলে জাতীয় গ্রীডে এলএনজি গ্যাস সরবরাহের সকল প্রকার জটিলতার অবসান হবে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics