Bangladesh
অপ্রতিরোধ্য অগ্রযাত্রা অব্যাহত রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

Bangladesh Live News | @banglalivenews | 21 May 2019

PM Sheikh Hasina urges people to maintain development and progress of Bangladesh
ঢাকা, মে ২১ : বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়নকে ‘অপ্রতিরোধ্য’ অগ্রযাত্রা অভিহিত করে তা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার গণভবনে পেশাজীবীদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের মানুষের সেবা করার সুযোগ পেয়েছি। মানুষের আস্থা, বিশ্বাস পেয়েছি। বাংলাদেশের জনগণের কাছে আমি কৃতজ্ঞ। তারা আমাকে তাদের সেবা করার সুযোগ দিয়েছেন বলে আজকে সর্বক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। অপ্রতিরোধ্য এই যাত্রাটা যেন অব্যাহত থাকে সেই কামনাই করি। বাংলাদেশকে আমরা উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি। উন্নয়নের ধারাটা অব্যাহত রেখে জাতির পিতা যে স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশ গড়ার, সেটা যেন আমরা বাস্তবায়ন করতে পারি।


জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার ঘোষণা দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ যেমন সারা বিশ্বব্যাপী সমস্যা, বাংলাদেশেও সেই প্রচেষ্টা চলেছে। সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য- পুলিশ, র‌্যাব যারা আছেন, গোয়েন্দা সংস্থাসহ যারা এদেশের মানুষের নিরাপত্তা নিশ্চিতে কাজ করে যাচ্ছেন; তাদের এই অক্লান্ত পরিশ্রমের ফলে আজকে আমরা কিন্তু জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ দমন করতে সফল হয়েছি। আমাদের এই চেষ্টা অব্যাহত থাকবে। বাংলাদেশে শান্তি শৃঙ্খলা বজায় রেখে যেন উন্নয়নের ধারাটা বজায় রাখতে পারি সেই প্রচেষ্টা চলছে।


পঁচাত্তরের ১৫ অগাস্ট জাতির জনক শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত সম্মান ক্ষুণœ হয়, সেই সম্মান-গৌরব পুনরুদ্ধারে সবার কাছে দোয়া চান শেখ হাসিনা।


বাংলাদেশকে বিশ্ব দরবারে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করার আকাঙ্খা ব্যক্ত করে তিনি বলেন, বাংলাদেশের মানুষ যেন ক্ষুধা দারিদ্র্য থেকে মুক্তি পায়, উন্নত জীবন পায়, মানুষের মধ্যে যেন আত্মবিশ্বাস গড়ে ওঠে, মুক্তিযুদ্ধের চেতনায় যেন মানুষ নিজেদের গড়ে তুলতে পারে- সেই প্রচেষ্টাই আমরা চালিয়ে যাচ্ছি।


প্রধানমন্ত্রীর আমন্ত্রণে শিক্ষক, সাংবাদিক, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী, কবি, লেখক, শিল্পী, ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার প্রতিনিধিরা ইফতারে অংশ নেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও অধ্যাপক, বিভিন্ন সংবাদমাধ্যমের সম্পাদক ও সাংবাদিক, চিকিৎসক, প্রকৌশলীসহ বিভিন্ন পেশার প্রতিনিধিত্বকারীরা।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics