Bangladesh
নীলফামারীতে মানবতাবিরোধী অপরাধের মামলার আসামি গ্রেফতার

Bangladesh Live News | @banglalivenews | 22 May 2019

One arrested in Nilfamari
নিজস্ব প্রডুনিধি, ঢাকা, মে ২১ : নীলফামারী জেলা শহরের বড়বাজার থেকে গ্রেফতার হয়েছে ফেনীর মানবতাবিরোধী অপরাধের মামলার আসামী নূর মোহাম্মদ ওরফে নূর আহমেদ। সোমবার বিকালে তাকে গ্রেফতার করে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

গ্রেফতারকৃত নূর মোহাম্মদ ওরফে নূর আহমেদ ফেনী সদর উপজেলার উত্তর গোন্দিপুর গ্রামের মৃত সেকেন্দার গতফি ওরফে গতফি শেখের ছেলে।


১৯৭১ সালের মুক্তিযুদ্ধে মানবতা বিরোধী অপরাধের অভিযোগে ২০১৭ সালের ২৬ জানুয়ারি আন্তর্জাতিক মানবতা বিরোধী অপরাধ ট্রাইবুনালে তিনজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয় (মামলা নম্বর ২/২০১৯)। ওই মামলার অন্যতম আসামী নূর মোহাম্মদ ওরফে নূর আহমেদ। আদালতের গ্রেফতারী পরোয়ানায় পুলিশ তাকে গ্রেফতার করে। মামলার অপর আসামীরা হলেন একই গ্রামের তোফাজ্জল হোসেন ও মো. আবু ইউসুফ।


মামলার অভিযোগ মতে, ১৯৭১ সালের ১০ আগস্ট রাত একটার দিকে ফেনীর উত্তর গোবিন্দপুর গ্রামের শহীদ আব্দুল ওহাবের বাড়িতে গিয়ে তাঁকে নিজঘর থেকে ধরে নিয়ে ঘরের সামনে হত্যা করে ওই তিন আসামি। তারা একইরাতে গ্রামের শামগতল হক, আব্দুল হক, মজিবুল হক ও আব্দুল রউফকে নিজ নিজ বাড়ি থেকে ধরে নিয়ে কালিদহ বড়দাহ প্রসন্ন রায় জমিদারবাড়ির রাজাকার ক্যাম্পে নিয়ে নির্মম নির্যাতন করেন। মামলার ওই তিন আসামীর মধ্যে নূর মোহাম্মদ ওরফে নূর আহমেদ তিন নম্বর।


এদিকে, নূর মোহাম্মদ ওরফে নূর আহমেদ গ্রেফতারের কথা স্বীকার করেছেন নীলফামারীর পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন।
নীলফামারী ডিবি পুলিশের পরিদর্শক আফজালুল ইসলাম বলেন, ১৯৭৪ সালে ফেনী থেকে নীলফামারীতে এসে জেলা শহরের বড়বাজার এলাকার সওদাগর পাড়ায় স্থায়ীভাবে বসবাস শুরু করেন ব্যবসায়ী নূর মোহাম্মদ ওরফে নূর আহমেদ। শহরের বড়বাজারে মেসার্স মোর্শেদ কসমেটিক নামে তার একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics