Bangladesh
কৃষকদের ধান কাটতে সহযোগিতা করছে ছাত্রলীগ

Bangladesh Live News | @banglalivenews | 24 May 2019

Chhatra League workers helping farmers to cut crops
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ২৪ : ধানের দাম কম আর শ্রমিকের মূল্য বেশি হওয়ায় মাঠ থেকে পাকা ধান ঘরে তুলতে পারছেন না কৃষকরা, এই পরিস্থিতি থেকে তাদের উদ্ধারে কৃষকদের ধান কাটতে সহযোগিতা করার কর্মসূচি নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

ছাত্রলীগ সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নেতৃত্বে সংগঠনের নেতাাকর্মীরা বৃহস্পতিবার মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার নিমতলীতে দরিদ্র ধান চাষী আবুল কাশেমের ক্ষেতে ধান কাটার মধ্যদিয়ে কৃষকদের পাশে স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা কার্যক্রমের উদ্বোধন করেন।


ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, দেশের শ্রেষ্ঠ সন্তান কৃষকদের যেকোন বিপদে সর্বদা পাশে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড বাংলাদেশ ছাত্রলীগ। কৃষকদের ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে হবে এবং মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ব কমাতে হবে, যাতে চাষীরা তাদের পরিশ্রমের ন্যয্য মূল্য পায়।


গোলাম রাব্বানীর বলেন, ‘কৃষক বাঁচলেই বাঁচবে দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’- এই সেøাগান নিয়ে প্রান্তিক কৃষকদের ক্ষেতে ধান কাটার মাধ্যমে তাদের সার্বিক সহযোগিতা করছি। তৃণমূলের অনেক নেতাকর্মী বিভিন্ন এলাকায় কৃষকদের জন্য কাজ শুরু করে দিয়েছে।”


ইতোপূর্বে এক সংবাদ বিজ্ঞপ্তিতে কৃষকদের ধান কাটাসহ সব ধরনের সহযোগিণা করতে ছাত্রলীগের সব ইউনিটের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের অন্তর্গত সকল ইউনিট (বিশ্ববিদ্যালয়/ মহানগর/ জেলা/ উপজেলা/ থানা/ পৌর/ ইউনিয়ন/ ওয়ার্ড) সমূহকে স্ব-স্ব এলাকায় কৃষকদের প্রয়োজনীয়তার নিরিখে স্বেচ্ছাসেবক হিসেবে পাশে থেকে ধানকাটাসহ সর্বাত্মক সহযোগিণার জন্য উদাত্ত আহ্বান জানানো হলো।


কৃষকদের সার্বিক সহযোগিতা করতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক এস এম মাকসুদুর রহমান মিঠুকে সমন্বয়ক করে তিন সদস্যের বিশেষ কমিটিও গঠন করেছে ছাত্রলীগ।


এবার বোরো ধান আবাদ করে উৎপাদন খরচ উঠছে না বলে সারাদেশে কৃষকরা আর্থিক ক্ষতির মুখোমখি হচ্ছে। এ পরিস্থিতিতে কৃষকদের রক্ষায় অর্থমন্ত্রী চাল আমদানি সীমিু করার কথা বলেছেন। আর খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবার লক্ষ্যমাত্রার চেয়ে বেশি ধান কেনাসহ চাল আমদানি পুরোপুরি বন্ধ রাখতে সুপারিশ করেছ।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics