Bangladesh
বগুড়ায় ধানক্ষেতে আগুনের ঘটনা ঘটেনি : হানিফ

Bangladesh Live News | @banglalivenews | 24 May 2019

No fire hit Bogura farm: Hanif
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ২৪ : বগুড়ার ধানক্ষেতে আগুন লাগার কোনো ঘটনা ঘটেনি। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এ কথা জানিয়ে বলেন, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র এখনো থামেনি।

সুযোগ পেলেই তারা ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। বর্তমানে তারা ধান নিয়ে ষড়যন্ত্র করছে। সম্প্রতি বগুড়ার ধানক্ষেতে কোনো আগুন দেয়ার ঘটনা ঘটেনি। ভারতের পাঞ্জাবের একটি গমক্ষেতের আগুন দেয়ার ঘটনাকে ফেসবুকে পোস্ট করে ছড়িয়ে দেয়া হয়েছে।


বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির আয়োজনে ‘নারীর অগ্রযাত্রায় সমৃদ্ধ বাংলাদেশ : শেখ হাসিনার অবদান’ শীর্ষক সেমিনার এসব কথা বলেন মাহবুব-উল আলম হানিফ।


হানিফ বলেন, আমাদের সকল সংগঠন, শুধু মহিলা আওয়ামী লীগ না, আমাদের যুবলীগ, ছাত্রলীগ, আওয়ামী লীগ সবাই স্লোগান দিচ্ছি ‘জয়বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘শেখ হাসিনা এগিয়ে চলো, আমরা আছি তোমার সাথে’। কিন্তু যে আদর্শটা ধারণ করে আমাদের রাজনীতির চলার পথ, সেটা কিন্তু আমরা অনেকেই জানি না। এমনকি বাংলাদেশের ইতিহাস বা বঙ্গবন্ধুর রাজনৈতিক কর্মকা- সম্পর্কেও আমরা জানি না। যে বাংলাদেশ মানেই হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এক ও অভিন্ন একটা অংশ, অবিচ্ছেদ্য-এই বাংলাদেশের সৃষ্টির সঙ্গে বঙ্গবন্ধুর ইতিহাস জড়িত
বঙ্গবন্ধু ও বাংলাদেশের ইতিহাস জানার তাগিদ দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশকে চিন্তাও করা যায় না। কেন এই বাংলাদেশ এবং বঙ্গবন্ধু এক ও অভিন্ন শব্দ-এই ইতিহাস জানা সবার প্রয়োজন। কিন্তু আমার ধারণা আমাদের বেশির ভাগই এটা জানে না।

আজকে বাংলাদেশের ইতিহাস জানার প্রয়োজন আছে। জাতির পিশাকে হত্যার মধ্য দিয়ে যারা ক্ষমতা দখল করে ছিল সেই ৭১-এর পরাজিত শক্তির দোসর, তারা ক্ষমতা দখল করে শুধু বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ করেনি, শুধু এই দেশে পাকিস্তানের ভাবধারা প্রতিষ্ঠিত করেনি, তারা সবচেয়ে যেই ক্ষতিটা করেছিল, সেটা হলো তারা সমাজের মধ্যে বিভাজন তৈরি করে দিয়েছে।’


তিনি বলেন, আজকে দেখুন বাংলাদেশর দুটি ধারা। একটি হচ্ছে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী স্বাধীনতার পক্ষের শক্তি। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা নেতৃত্বে। আরেকটি ধারার সৃষ্টি হয়েছে যেটি স্বাধীনতাবিরোধী, মুক্তিযুদ্ধের চেতনার বিরোধী। মুক্তিযুদ্ধের আর্দশ বিরোধী ধারা সৃষ্টি হয়েছে বিএনপি নেত্রী বেগম জিয়ার নেতৃত্বে। এটার সৃষ্টি করেছিলেন জিয়াউর রহমান। তার নেতৃত্ব শুরু হয়েছিল, সেটা উত্তরাধিকার সূত্রে বেগম খালেদা জিয়া ধারণ করে আসছেন। 




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics