Bangladesh
মমতার জন্য তিস্তা চুক্তি হচ্ছে না : পররাষ্ট্রমন্ত্রী

Bangladesh Live News | @banglalivenews | 25 May 2019

Teesta issue is not getting solved due to Mamata Banerjee: Minister
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ২৫ : সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, ‘ভারতের সঙ্গে আমাদের ৫৪টি যৌথ নদী আছে।

তবে দেশের মানুষ তিস্তা নিয়ে বেশি চিন্তিত। আমি মন্ত্রী হিসেবে যখন ভারত সফরে গেলাম। তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ আমাকে বলেছেন, তিস্তা চুক্তি কেন্দ্রীয় সরকারের অন প্রিন্সিপাল চুক্তি। কিন্তু পশ্চিমবঙ্গ সরকারের জন্য এটি সমাধান হচ্ছে না।’ আশা করি এবার তিস্তার সমাধান হবে।


শুক্রবার বিকেলে নগরভবনে সিলেট নগরের উন্নয়ন নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

 

ভারতের নতুন সরকার সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন সরকার আসার ফলে ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক আরো বাড়বে। আমরা মনে করি যদি ভারতে স্থিতিশীল সরকার ক্ষমতায় থাকে তাহলে আমরা যে উন্নয়নের মহাসড়কে আছি, তা অব্যাহত থাকবে। এজন্য আমরা নরেন্দ্র মোদি সরকারকে অভিনন্দন জানিয়েছি।


তিনি বলেন, এর আগে নরেন্দ্র মোদি সরকার আমাদেরকে ৬০০টি বাস দিয়েছে, ৫০০টি ট্রাক দিয়েছে। ৩৫টি জেলায় হেলথ কমপ্লেক্স করে দিয়েছে।

 

এছাড়া আমরা যতগুলো পণ্য ভারতে রফতানি করি সেগুলোর জন্য তারা ট্যারিফ কমিশন তুলে নিয়েছে  সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় সিটি কাউন্সিলররা ছাড়াও সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সচিব বদরুল হক, প্রধান প্রকৌশলী নুর আজিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics