Bangladesh
বর-কনে-কাজিসহ ৯ জনের জেল-জরিমানা

Bangladesh Live News | @banglalivenews | 14 Jun 2019

Nine fined
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুন ১৪ : ভোলায় দুটি বাল্যবিয়ের প্রস্তুতির সময় অভিযান চালিয়ে বর-কনে ও কাজিসহ নয়জনকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিনজনকে ছয়মাসের কারাদ- ও ছয়জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. কাওছার হোসেন অভিযান চালিয়ে তাদের আটক করে এ রায় দেন।


নির্বাহী ম্যাজিস্ট্রেট কাওছার হোসেন বলেন, বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মুলাইপত্তন গ্রাম থেকে ভোলায় এসে একটি কাজি অফিসে বাল্যবিয়ের প্রস্তুতি নেয়া হচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বর- কনে, কনের মা, কাজি ও কাজির সহযোগীসহ পাঁচজনকে আটক করা হয়।


পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কাজি মো. ইকবাল হোসেন (৪০), তার সহযোগী কাজি মো. হাসান (৪০) ও বর মো. সজিবকে (১৯) ছয় মাসের কারাদ- দেয়া হয়। এছাড়া কনের মা নাছিমা বেগম (৩৫) ও কনেকে (১৩) ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।


অপরদিকে, একই সময় ভোলা সদরের ধনিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডে বাল্যবিয়ের প্রস্তুতিকালে অভিযান চালিয়ে বর, কনের পিতা, ও বরের দুই চাচাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর মো. সযুজ (২৫) ও কনের পিতা মো. মজিব উদ্দিনকে (৪০) ১০ হাজার টাকা করে এবং বরের চাচা মো. মহিউদ্দিন (৪৫) ও নাজির উদ্দিনকে (৪২) পাঁচ হাজার টাকা করে চারজনকে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics