Bangladesh
আষাড়ের প্রথম দিবসে বৃষ্টিতে স্বস্তি

Bangladesh Live News | @banglalivenews | 16 Jun 2019

Bangladesh: Rain brings relief for people in Dhaka
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুন ১৬ : শুক্রবার দিবাগত রাতে ঢাকায় গুমোট গরম ছিল।

আর গতকাল শনিবার আষাঢ় প্রথম দিনে ছিল সকাল থেকেই মেঘলা আকাশ। সকাল ৮টার দিকে ঢাকায় সামান্য বৃষ্টিও হয়। বর্ষার প্রথম সকালের এই বৃষ্টিতে নগরজীবনে নেমে আসে স্বস্তি। তবে অফিসগামীরা বিপাকে পড়েন।


বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ অতিক্রম করে বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চল পর্যন্ত অগ্রসর হয়েছে।


পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


শনিবার সন্ধ্যায় পরবর্র্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে  বলা হয়, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু দেশের অবশিষ্ঠাংশে বিস্তার লাভ করতে পারে।


তাপমাত্রা : সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। ঢাকায় বাতাসের গতি ও দিক : দক্ষিণ/দক্ষিণ-পূর্বদিক থেকে ঘণ্টায় (১০-১৫) কিমি.। শনিবার সন্ধ্যা ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৮১%।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics