Bangladesh
বাংলাদেশে থেকে বিদেশে রোগী যাওয়া বন্ধ হোক : দেবি শেঠি

Bangladesh Live News | @banglalivenews | 16 Jun 2019

Time for Bangladeshi patients to stop going to foreign lands: Devi Shetty
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুন ১৬ : বাংলাদেশেই আন্তর্জাতিক মানের চিকিৎসা সেবা নিশ্চিত করার মাধ্যমে বিদেশে রোগী যাওয়া বন্ধ করতে চান আন্তর্জাতিক খ্যাতিমান হৃদরোগ বিশেষজ্ঞ ও ভারতের নারায়ণা হেলথের চেয়ারম্যান ডা. দেবী প্রসাদ শেঠী।

তিনি বলেন, চিকিৎসার জন্য রোগীদের আর বিদেশ যেতে হবেনা, চট্টগ্রামরে ইম্পেরিয়াল হাসপাতালেই বিশ্বমানের চিকিৎসা সম্ভব। প্রতিবছর ভালো চিকিৎসার জন্য বাংলাদেশের মানুষ ভারত, মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন জায়গায় যাচ্ছে। যা সবদিক থেকে ক্ষতি। কিন্তু আমি এদেশে এসেছি একটি মিশন নিয়ে, সেটি হচ্ছে বাংলাদেশে থেকে বিদেশে রোগী যাওয়া বন্ধ করা। আমি চাই না বাংলাদেশিরা বিদেশে চিকিৎসা নিতে যাক।


তিনি শনিবার (১৫ জুন) সকাল ১১টায় চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী চক্ষু হাসপাতালের পাশে প্রায় ৯০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ইম্পেরিয়াল হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ডা. রবিউল হোসেন বলেন, উন্নতমানের স্বাস্থ্য সেবার অপ্রতুলতায় বহু সংখ্যক রোগী বিদেশ যেতে বাধ্য হচ্ছে, তাদের ও তাদের পরিবারের আর্থিক, শারীরিক এবং মানসিক চাপের মুখে পড়তে হয়। এ অবস্থা থেকে মুক্তি পাওয়ার জন্যই এ হাসপাতালটি প্রতিষ্ঠা করা হয়েছে। সরকারও স্বল্পমূল্যে জায়গা দিয়ে এ কাজকে সহজতর করে দিয়েছে।


তিনি বলেন, ইম্পেরিয়াল হাসপাতালে সব ধরণের চিকিৎসা সেবা রয়েছে। যা অন্য কোন হাসপাতালে নেই। বিত্তবান থেকে শুরু করে সব ধরণের রোগীরা চিকিৎসা সেবা পাবেন। একজন রোগী ভর্তি থেকে শুরু করে সুস্থ হয়ে হাসপাতাল ত্যাগ করা পর্যন্ত হসপিটালিটি বিভাগের মাধ্যমে যাবতীয় সেবা প্রদানের ব্যবস্থা রয়েছে।


সাত একর জমির উপর যাবতীয় আনুষাঙ্গিক সেবা সম্বলিত পাঁচটি ভবন নিয়ে মোট ৬ লক্ষ ৬০ হাজার বর্গফুট জায়গায় হাসপাতালটি প্রতিষ্ঠিত হয়েছে। এখানে সংক্রমণ নিয়ন্ত্রণ রোগীদের নিরাপত্তা এবং কর্মীদের নিরাপত্তা এ তিনটি বিষয়কে প্রাধান্য দেয়া হয়েছে। উন্নতমানের সার্বক্ষণিক ইমার্জেন্সি সেবা এবং কার্ডিয়াক, নিউরো অর্থোপেডিক ও গাইনি অবস ইণ্যাদি সম্বলিত ১৪টি মডিউলার অপারেশন থিয়েটার, ৬টি নার্স স্টেশন ও ৬২ টি কনসালট্যান্ট রুম সম্বলিত বহির্বিভাগ এবং আধুনিক গুণগতমান সম্পন্ন ৫৮টি ক্রিটিক্যাল কেয়ার বেড, নবজাতকের জন্য ৪৪ শয্যা বিশিষ্ট নিওনেটাল ইউনিট এবং ৮টি পেডিয়াট্রিক আইসিইউ স্থাপন করা হয়েছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics