Bangladesh
সাগরে মাছ শিকারে গিয়ে ট্রলারসহ নিখোঁজ জেলেদের ৬ জনেরর মরদেহ উদ্ধার

Bangladesh Live News | @banglalivenews | 11 Jul 2019

Trawler mishap leaves fishermen lost, body of six recovered
ঢাকা, জুলাই ১১ : কক্সবাজার সমুদ্র সৈকত থেকে উদ্ধার হওয়া ৬ মরদেহ বৈরী আবহাওয়ার মধ্যে সাগরে মাছ শিকারে গিয়ে ট্রলারসহ নিখোঁজ ভোলার জেলেদের বলে জানা গেছে। এসময় তাদের বহনকারী ফিশিং ট্রলারটিও ঢেউয়ের তোড়ে বালিয়াড়িতে এসে আটকে গেছে। সৈকতের সী-গাল পয়েন্টে বুধবার ভোররাত সাড়ে ৩টায় বালিয়াড়ি থেকে ৪টি ও সকাল সাড়ে ৯টার দিকে ট্রলারের ভেতর মেশিনের পাশ থেকে আরও দুটি মরদেহ উদ্ধার করা হয়।

কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) মো. খায়রুজ্জামান জানান, রাতে ঢেউয়ের তোড়ে একটি ট্রলার সৈকতের বালিয়াড়িতে উঠে আসে। এর পাশাপাশি কয়েকটি মরদেহও তীরে ভেসে আসে। খবর পেয়ে পুলিশ সী-গাল পয়েন্টে গিয়ে চারটি মরদেহ উদ্ধার করে আনে। বালিয়াড়িতে আটকে যাওয়া ফিশিং ট্রলারে ভেতর থেকে সকালে আরও দুটি মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।


তিনি আরও জানান, এদিকে একই ট্রলার থেকে ছিটকে পড়া অপর দুজনকে সৈকতের শৈবাল পয়েন্ট থেকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। জীবিত উদ্ধার হওয়া মাঝির নাম মনির (৪২)। তিনি ভোলা জেলার চরফ্যাশন উপজেলার মান্দাজ ইউনিয়নের বাসিন্দা মকবুল সর্দারের ছেলে। অপরজন নৌকার মালিক ওয়াজ উদ্দিনের ছেলে জুয়েল (৩২)। তাদের দুজনকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।


উদ্ধার হবার পর জুয়েল আবছাভাবে জানায়, তারা ১৫ জন গত ৭ জুলাই ভোলা থেকে ট্রলার নিয়ে মাছ শিকারে বের হয়। বৈরী আবহাওয়ায় পড়ে তাদের ট্রলারটি ডুবে গেছে এতটুকু তার মনে আছে। এরপর তারা কোথায় গেছে, কী অবস্থা হয়েছে তার কিছুই মনে নেই। হাসপাতালে নেয়ার পর এখনও পুরোপুরি তাদের জ্ঞান ফিরেনি। আর মরদেহগুলো বিকৃত হয়ে যাওয়ায় কোনটা কার মরদেহ তা শনাক্ত করা যায়নি বলেও জানান ওসি।


কক্সবাজার সদর হাসপাতালে আসা জুয়েলের ফুফাতো ভাই মো. মাসুদ বলেন, গণ বৃহস্পতিবার চরফ্যাশন সামরাজঘাট থেকে তারা ট্রলারটি নিয়ে সমুদ্রে যায়। ওই দিনই তারা ঝড়ের কবলে পড়ে। শুক্রবার ও শনিবার তাদের সঙ্গে পরিবারের যোগাযোগ ছিল। এরপর আর যোগাযোগ করা সম্ভব হয়নি। কক্সবাজার ফিশারিজ এলাকায় আমাদের এক আত্মীয়দের মাধ্যমে খবর পেয়ে হাসপাতালে এসে তার পরিচয় নিশ্চিত হই। কিন্তু অন্যদের চেহরা বিকৃত হওয়ায় তাদের পরিচয় নিশ্চিত করা যাচ্ছে না।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics