Bangladesh
আর নয় চীনের ডেমো ট্রেন

Bangladesh Live News | @banglalivenews | 16 Jul 2019

Bangladesh not to use DEMU train from China
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুলাই ১৭ : দেশে নতুন করে আর ডেমো ট্রেন না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৬ জুলাই) সকালে প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় আর ডেমো ট্রেন না করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান দেশের বাইরে থাকায় তার পক্ষ থেকে পরিকল্পনা বিভাগের সচিব মো. নূরুল আমিন একনেক সভা পরবর্তী সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর এ নির্দেশ গণমাধ্যমের সামনে তুলে ধরেন। গতকালের একনেক সভায় ‘বঙ্গবন্ধু হাইটেক পার্ক এবং ঢাকার মধ্যে শাটল ট্রেন চালুর লক্ষ্যে ডিইএমইউ (ডেমো) সংগ্রহ’ প্রকল্প উত্থাপন করা হলেও তা পাস না করে সংশোধন করে আনার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।


এ সময় প্রধানমন্ত্রীর দেয়া নির্দেশ তুলে ধরে সচিব নূরুল আমিন বলেন, ‘ডেমো প্রকল্পের বিষয়ে প্রধানমন্ত্রী বলেছেন, যে ডেমোগুলো আগে ছিল, সেগুলোতে অনেক যাত্রী উঠালে দেখা যায় সেগুলো চলাচলের উপযোগী নয়। সে জন্য ডেমোর পরিবর্তে অন্য ট্রেন সংগ্রহের জন্য প্রকল্প সংশোধন করতে বলেছেন প্রধানমন্ত্রী। এ জন্য এটা অনুমোদন হয়নি।’ তিনি বলেন, ‘ডেমো ট্রেনের পরিবর্তে অন্য ট্রেনের ব্যবস্থা করতে হবে। নতুন করে আর ডেমো ট্রেন হবে না বলে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।’ ঢাকা থেকে কালিয়াকৈর পর্যন্ত বিরতিহীন ট্রেন চালুরও নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।


প্রধানমন্ত্রীর নির্দেশ তুলে ধরে নূরুল আমিন বলেন, ‘ঢাকা থেকে সরাসরি কালিয়াকৈর একটা ট্রেন যাবে। এই ব্যবস্থা রাখতে হবে। বাকিগুলো যেকোনো স্টেশন ধরবে।’ যাচাই-বাছাই করে এ ধরনের একটি প্রকল্প চালুর প্রস্তাব করেছেন প্রধানমন্ত্রী।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics