Bangladesh
বন্যায় পানিতে ডুবে ১৮, সাপের কামড়ে ২ জনের মৃত্যু

Bangladesh Live News | @banglalivenews | 18 Jul 2019

Bangladesh: Flood creating havoc in nation
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুলাই ১৮ : বন্যা দুর্গত দেশের ৯ জেলায় পানিতে ডুবে ও সাপের কামড়ে মৃত্যু আতঙ্ক বিরাজ করছে। গত এক সপ্তাহে (১০ থেকে ১৭ জুলাই) এসব জেলায় পানিতে ডুবে, সাপের কামড় ও বজ্রপাতে মোট ২৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছে পানিতে ডুবে। এর মধ্যে শিশুর সংখ্যাই বেশি। এ ছাড়া বজ্রপাতে পাঁচ ও সাপের কামড়ে দুজন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক আয়েশা আক্তার আরো জানান, বর্তমানে দেশের লালমনিরহাট, নেত্রকোনা, নীলফামারী, চট্টগ্রাম, সুনামগঞ্জ, কক্সবাজার, কুড়িগ্রাম,জামালপুর ও গাইবান্ধাসহ মোট ৯টি জেলাকে বন্যা দুর্গত হিসেবে ঘোষণা করা হয়েছে। বন্যার পানিতে বাড়ি-ঘর ডুবে যাওয়ায় বর্তমানে ওসব এলাকায় মানুষের মধ্যে পানিতে ডুবে ও সাপের কামড়ে হতাহত হওয়ার মহা আতঙ্ক তৈরি হয়েছে। যে ১৮ জন পানিতে ডুবে মারা গেছে তারা হলো- লালমনিরহাটের মোহিত আলম (৭) ও সুজন (১৩), নেত্রকোনার সুইটি আক্তার (৬), রাফিয়া আক্তার (৬), আকলিমা (১৪), আরাফাত (৫), তামান্না(৭), নীলফামারীর মাহি (১ বছর ৬ মাস), চট্টগ্রামের ইমাম হোসেন (৮), কক্সবাজারের রিয়াজ  উদ্দিন (১৯), কুড়িগ্রামের হাবিবুল্লাহ (৬), হাসানুল (৯ মাস), বিথী (১০), জামালপুরের সাইমন (৭), ইয়ামুল (২ বছর ৩ মাস), মমিন (৩) ও সাদিয়া ও গাইবান্ধায় আনারুল (৩২)।

 

সাপের কামড়ে লালমনিরহাটের হাফিজুল হক (১৫), ও নীলফামারী মোরশেদা (৩২) মারা যান। বজ্রপাতে নেত্রকোনার এনামুল (১৮), শান্ত মিয়া (৩৫), সুনামগঞ্জের তারা মিয়া (১২), মো. হরিদুল (৫০) এবং গাইবান্ধার সাইফুলের (৫৫) মৃত্যু হয়।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics